ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বড় সংগ্রহের ইঙ্গিত দিচ্ছেন ডুমিনি-মিলার

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৫
বড় সংগ্রহের ইঙ্গিত দিচ্ছেন ডুমিনি-মিলার সংগৃহীত

ঢাকা: দলীয় ৮৩ রানের মাথায় টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়া দ. আফ্রিকা ৪১ ওভার শেষে করেছে ২০৭ রান। জেপি ডুমিনি ৫৭ রানে আর ডেভিড মিলার ৭১ রানে অপরাজিত থেকে ১২৪ রানের জুটি গড়েছেন।



এর আগে প্রোটিয়াদের হয়ে ব্যাটিংয়ে উদ্বোধন করতে আসেন হাশিম আমলা এবং কুইন্টন ডি কক। আর জিম্বাবুয়ের হয়ে বোলিং শুরু করেন তিনাশে পানিয়াঙ্গারা। প্রথম ওভারটি তিনি মেডেন দিয়ে শুরু করেন।

চতুর্থ ওভারের শেষ বলে ডি কককে দলীয় ১০ রানে সাজঘরে ফেরান চাতারা। ক্রেইগ আরভিনের তালুবন্দি হওয়ার আগে ডি কক করেন ৭ রান। আরেক ওপেনার প্রোটিয়া দলপতি হাশিম আমলাকেও দ্রুত ফেরায় জিম্বাবুয়ে। তিনাশে পানিয়াঙ্গারার বলে বোল্ড হওয়ার আগে আমলা করেন ২৬ বলে ১১ রান।

ফাফ ডু প্লেসিসকে ফেরান জিম্বাবুয়ের দলপতি এলটন চিগুম্বুরা। উইকেটের পিছনে ব্রেন্ডন টেইলরের হাতে ধরা পড়ার আগে ডু প্লেসিস করেন ২৪ রান।

অসাধারণ এক ক্যাচ ধরে দ. আফ্রিকান তারকা ব্যাটসম্যান ডি ভিলিয়ার্সকে আউট করেন ক্রেইজ আরভিন। কামুনগোজির বল তুলে মারতে গিয়ে বাউন্ডারি সীমানায় দারুণ এক ক্যাচে সাজঘরে ফেরেন ভিলিয়ার্স। আউট হওয়ার আগে তিনি ৩৬ বলে একটি করে চার ও ছয়ে করেন ২৫ রান।

দলীয় ৮৩ রানের মাথায় ডি কক, আমলা, ডি ভিলিয়ার্স আর ফাফ ডু প্লেসিসকে ফিরিয়ে ম্যাচের মোড় ঘোরাতে চেষ্টা করেছিল জিম্বাবুয়ে। তবে, সেখান থেকে দলকে টেনে তোলার চেষ্টা করেন ‘চোকার’ খ্যাত দলটির নির্ভরতার নাম জেপি ডুমিনি আর ডেভিড মিলার।

পুল ‘বি’ এর প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে আফ্রিকা মহাদেশের দুই প্রতিবেশী দক্ষিণ আফ্রিকা এবং জিম্বাবুয়ে। এ ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ের অধিনায়ক এলটন চিগুম্বুরা।

জিম্বাবুয়ের বিপক্ষে এ পর্যন্ত ৩৭ বার মুখোমুখি হয়ে মাত্র দুইবার হেরেছে প্রোটিয়ারা।

দ.আফ্রিকা স্কোয়াড: এবি ডি ভিলিয়ার্স, হাশিম আমলা, ফারহান বেহারদিন, কুইন্টন ডি কক, জেপি ডুমিনি, ফাফ ডু প্লেসিস, ইমরান তাহির, ডেভিড মিলার, মরনে মরকেল, ভারনন ফিলেন্ডার ও ডেল স্টেইন।
 
জিম্বাবুয়ে দলঃ এলটন চিগুম্বুরা, সিকান্দার রাজা, তেন্দাই চাতারা, চামু চিভাভা, ক্রেইজ আরভিন, তাফাজ্জা কামুনগোজি, হ্যামিলটন মাসাকাদজা, সলোমন মিরে, তিনাশে পানিয়াঙ্গারা, ব্রেন্ডন টেইলর এবং শেন উইলিয়ামস।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘন্টা, ১৫ ফেব্রুয়ারি ২০১৫

** সাবধানে ব্যাট চালাচ্ছে প্রোটিয়ারা
** প্রোটিয়াদের টপ চার ব্যাটসম্যান সাজঘরে
** প্রোটিয়াদের তিন উইকেটের পতন
** শুরুর চাপে প্রোটিয়ারা, ফিরলেন আমলা
** ডি কককে ফেরালেন চাতারা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।