ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ-আয়ারল্যান্ড খেলা

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৫
শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ-আয়ারল্যান্ড খেলা

ঢাকা: ১১তম ক্রিকেট বিশ্বকাপের পঞ্চম ম্যাচে মুখোমুখি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ড। খেলা শুরু হতে আর ঘণ্টা খানেকেরও কম সময়ের অপেক্ষা।



সোমবার (১৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় ভোর ৪টায় নিউজিল্যান্ডের সেক্সটন ওভাল, নেলসন স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজ বনাম আয়ারল্যান্ড খেলা অনুষ্ঠিত হবে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মুখোমুখি লড়াইয়ের ইতিহাস অবশ্য মোটেই ভালো নয় আইরিশদের। ইতোপূর্বে দুই দল ৫টি ম্যাচ খেলেছে। এরমধ্যে ৪টিতেই জেতেছে ওয়েস্ট ইন্ডিজ। আর বাকি একটি ম্যাচ পরিত্যক্ত।

তবে পরিসংখ্যান যাই বলুক না কেন ক্যারিবীয়রা এ ম্যাচে মাঠে নামছে কপালে চিন্তার ভাজ নিয়েই! ডুয়ানে ব্রাভো ও কিয়েরন পোলার্ডের মতো গুরুত্বপূর্ণ দুইজন খেলোয়াড়কে দল থেকে বাদ দিয়ে নতুন বিতর্ক সঙ্গে নিয়েই যে প্রথম ম্যাচে নামতে হচ্ছে তাদের।

সেই সঙ্গে নবীন অধিনায়ক জেসন হোল্ডার কতটুকু সামাল দিতে পারেন পুরো ওয়েস্ট ইন্ডিজ দলকে এটা নিয়েও রয়েছে কৌতুহল। তবে দলে রয়েছেন ক্রিস গেইল দানব। ব্রায়ান লারার পর ক্যারিবীয় ক্রিকেটের সবচেয়ে বড় তারকা তিনি। টেস্টও খেলেন টি২০ মেজাজে। বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের সাফল্য অনেকাংশেই নির্ভর করবে গেইলের ওপর। সেজন্য ব্যাট হাতে নিয়মিতই তাকে রুদ্রমূর্তি ধারণ করতে হবে।

অন্যদিকে, আইরিশ অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ডের ভাষায় ওয়েস্ট ইন্ডিজ বধের হুঁশিয়ারি তো রয়েছেই। এখন দেখার পালা কী হয় ম্যাচে।

বাংলাদেশ সময়: ০৩২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।