ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

প্রত্যাশার ভার গেইলের দিকে

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৫
প্রত্যাশার ভার গেইলের দিকে ছবি: সংগৃহীত

ঢাকা: যে দলের ড্রেসিংরুমে ক্রিস গেইলের মত তারকা ক্রিকেটার থাকে সে দলের শক্তিমত্তা একধাপ এগিয়েই থাকবে। কারণ এ ব্যাটিং দানবের কাছে আছে একরাশ অভিজ্ঞতা ঝুলি।

আর বর্তমান ওয়েস্ট ইন্ডিজ দলের সবচেয়ে অভিজ্ঞ এ তারকার কাছে সমর্থকদের প্রত্যাশাও থাবকে অনেক বেশি।

ক্যারিবীয় দলে বারবার সেরা পারর্ফরমার হিসেবে নিজেকে প্রমাণ করা গেইলের এটি চতুর্থ ও শেষ বিশ্বকাপ। কারণ ইতিমধ্যে ৩৫ বছরে পাঁ দেয়া এ বাঁহাতি দলের সবচেয়ে বয়স্ক ক্রিকেটারও।

জাতীয় দলের হয়ে ২১টি সেঞ্চুরি করা গেইল এখন পর্যন্ত ক্যারিবীয়দের হয়ে সর্বোচ্চ সেঞ্চুরিয়ান। আর দলের সর্বোচ্চ রানের তালিকায় কিংবদন্তি ব্রায়ান লারার পরই অবস্থান করছেন গেইল। লারা সর্বোচ্চ ২৯৫ ম্যাচে ১০,৩৪৮ রান করেছেন। আর ৮৮২৬ রান করে পরের স্থানেই আছেন গেইল।

আর লারা ও শিবনারায়ন চন্দ্ররপলের পরেই ২৬০ ম্যাচ খেলে দলের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলা ক্রিকেটার এ ড্যাশিং ওপেনার।   

তাই অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে সমর্থকদের সবচেয়ে বেশি প্রত্যাশা থাকবে গেইলের দিকেই। যদিও সম্প্রতি ওয়ানডে ক্রিকেটে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেন নি তিনি। তবে ক্রিকেট বোদ্ধারা মনে করেন বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ এ আসরে গেইলের মত অভিজ্ঞ ক্রিকেটারাই ম্যাচের পার্থক্য গড়ে দিতে পারেন।

বাংলাদেশ সময়: ০৪০২ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।