ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

নজর কেড়েছে সাকিব ভক্ত ডকরেল

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৫
নজর কেড়েছে সাকিব ভক্ত ডকরেল ছবি: সংগৃহীত

ঢাকা: ক্রিস গেইল, মারলন স্যামুয়েলস ও দিনেশ রামদিনকে একে একে সাজঘরে ফিরিয়েছেন তিনি। ঘর্ণিতে ভুগিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের টপ অর্ডার থেকে লেট মিডিলের প্রতিটি ব্যাটসম্যানকে।

আর এতেই নজর কেড়েছেন তিনি। তাই তো ম্যাচের ধারাভাষ্যে বারবার তারই প্রশংসা বুলি।

তিনি আবার বাংলাদেশের সাকিব আল হাসানের ভক্ত। নাম তার জর্জ ডকরেল।

সোমবার (১৬ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ডের সেক্সটন ওভাল, নেলসন স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজ বনাম আয়ারল্যান্ডের খেলায় তিনি নিয়েছেন তিন উইকেট। পাক্কা ১০ ওভার বল করে ৫০ রান দিয়ে ৩ উইকেট শিকার এই বাঁহাতি স্পিনারের।

সাকিবের মতো বিশ্বসেরা বাঁহাতি স্পিনার হতে চান জর্জ ডকরেল। স্থান করে নিতে চান ইতিহাসের পাতায়। আর তাই তো সাকিব আদর্শের এই তরুণ আইরিশ ক্রিকেটারের স্বপ্ন সদা মনযোগী খেলায়। যার প্রমাণ তিনি রাখলেন বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ বল করে।

এ ম্যাচের ২২তম ওভারের দ্বিতীয় বলে জর্জ ডকরেল ফেরান ওয়েস্ট ইন্ডিজের সবচেয়ে বড় ভরসার নাম ক্রিস গেইলকে। হাওয়ায় উড়িয়ে মেরে ক্যাচ আউট হন গেইল। তার পরের বলেই ডকরেল লেগবিফোরের ফাঁদে ফেলেন স্যামুয়েলসকে। এরপর আবার ২৪তম ওভারের তৃতীয় বলে ডকরেল লেগবিফোর করেন দিনেশ রামদিনকে।

তার পুরো নাম জর্জ হেনরি ডকরেল। ডাবলিনের লিনস্টারে জন্মগ্রহণ করেন এ আইরিশ ক্রিকেটার। জন্ম ১৯৯২ সালের ২২ জুলাই। ক্যারিয়ারে ৪৩ ওডিআই ম্যাচে ৫৪ উইকেট নিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ০৬৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৫

** ক্যারিবীয়-আইরিশ ম্যাচে অভিভাবক যারা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।