ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

হিসাব উল্টে দিলো পুঁচকে আয়ারল্যান্ড!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৫
হিসাব উল্টে দিলো পুঁচকে আয়ারল্যান্ড! ছবি: সংগৃহীত

ঢাকা: হিসাব-নিকাশ সব উল্টে দিয়ে হুমকি বাস্তব করে দেখালো পুঁচকে আয়ারল্যান্ড। সোমবার (১৬ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ডের নেলসনের সেক্সটন ওভাল স্টেডিয়ামে শিরোপার দাবিদার ওয়েস্ট ইন্ডিজকে চার উইকেটে হারিয়েছে তারা।



বিশ্বকাপের এবারের আসরের প্রথম চারটি ম্যাচে যারা আগে ব্যাট করেছিল তারাই জয় পায়। কাকতালীয় এ ঘটনায় হিসাবের খাতায় লেখা হতে থাকে, ‘যারা আগে ব্যাট করছে- তারাই জয় পাচ্ছে’। কিন্তু এ খাতা উল্টে দিলো আন্ডারডগ আয়ারল্যান্ডই। তা-ও আবার হুমকি দিয়ে ওয়েস্ট ইন্ডিজের মতো হট ফেভারিট দলকে হারিয়েই।

আগে ব্যাট করে ক্যারিবীয়দের বেঁধে দেওয়া ৩০৫ রানের টার্গেটে পরে ব্যাট করতে নেমে তারা তা ছুঁয়ে ফেলেছে চার উইকেট হাতে রেখে ২৫ বল বাকি থাকতেই।

ক্রিকেটবোদ্ধারা যেখানে ধরে রেখেছিলেন, টেস্ট খেলুড়ে ওয়েস্ট ইন্ডিজ অনেকটা হেসে খেলে জিতবে আইসিসির সহযোগী সদস্য দেশটির বিরুদ্ধে, সেখানে ম্যাচ শেষের হিসাব বলছে- আয়ারল্যান্ডই উইন্ডিজ ক্রিকেটারদের নিয়ে ছিনিমিনি খেলেছে।

এর আগে, বিশ্বকাপের প্রথম ম্যাচে শনিবার (১৪ ফেব্রুয়ারি) আগে ব্যাট করে নিউজিল্যান্ড। সে ম্যাচে ৯৮ রানে তারা ফেভারিট শ্রীলংকাকে হারায়। একই দিন ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়া আগে ব্যাট করে এবং এখন পর্যন্ত সবচেয়ে বড় ব্যবধানে, ১১১ রানে জয়লাভ করে তারা।

এরপর রোববার (১৫ ফেব্রুয়ারি) জিম্বাবুয়ের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা আগে ব্যাট করে ৩৪০ রানের টার্গেট দেয়। পরে ব্যাট করতে নেমে ২৭৭ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। এতে ৬২ রানে হার নিশ্চিত হয় তাদের। তারপর হাইভোল্টেজ মহারণে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে ৭৬ রানের বিশাল ব্যবধানে হারে পাকিস্তান। এ ম্যাচেও আগে ব্যাট করে জয় পায় ভারত। মহেন্দ্র সিং ধোনিদের বেঁধে দেওয়া ৩০১ রানের টার্গেটে ব্যাট করতে নামে পাকিস্তান। শেষমেশ ২২৪ রানে গুটিয়ে যায় পাকিস্তানের ব্যাটিং লাইনআপ।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৫

** আগে ব্যাট করলেই জয়!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।