ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ডানেডিনের সর্বনিম্ন স্কোর

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৫
ডানেডিনের সর্বনিম্ন স্কোর

ঢাকা: স্বাগতিক নিউজিল্যান্ডের বোলিং তোপে ১৩ ওভার চার বল বাকি থাকতেই ১৪২ রানে অলআ‌উট স্কটল্যান্ড। এর মধ্য দিয়ে একটি রেকর্ডও করে বসল স্কটিশরা।

ওয়ানডে ম্যাচে ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে এটি সর্বনিম্ন স্কোর।

এর আগে সর্বনিম্ন স্কোরটি ছিল জিম্বাবুয়ের। ২০১২ সালের ফেব্রুয়ারিতে কিউইদের ২৪৮ রানের জবাবে ১৫৮ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়াইনরা। সর্বনিম্ন রানের পাশাপাশি এই মাঠে বড় সংগ্রহের রেকর্ডও রয়েছে। এই বছরের জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৬০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় কিউইরা। জবাবে ২৫২ রানে অলআউট হয় লঙ্কানরা।

এই মাঠে অনুষ্ঠিত (আজকেরটি বাদে) চার ম্যাচের সবকটিতেই জয় পেয়েছে নিউজিল্যান্ড। চার ম্যাচেই আগে ব্যাট করে সহজ জয় তুলে নেয় কিউইরা।

উল্লেখ্য, ছয় হাজ‍ার ধারণক্ষমতা সম্পন্ন ডানেডিন মাঠে ফ্লাডলাইট না থাকায় দিবা-রাত্রির ম্যাচ আয়োজনের সুযোগ নেই। এখানে আজকেরটি ছাড়াও বিশ্বকাপের আরো দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এই মাসের ২২ তারিখে আফগানিস্তান-শ্রীলঙ্কা এবং ২৬ তারিখে আফগানিস্তানের মুখোমুখি হবে স্কটল্যান্ড।

বাংলাদেশ সময়: ০৭৪০ ঘন্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।