ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

করাচি কিংসে খেলবেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
করাচি কিংসে খেলবেন সাকিব ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্রথম আসরে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান খেলবেন করাচি কিংসে। পাঁচটি ফ্র্যাঞ্চাইজি নিয়ে ৪ ফেব্রুয়ারি দুবাইয়ে শুরু হবে এ আসর।

সোমবার (২১ ডিসেম্বর) সকালে ১৭১ জন বিদেশি ও ১৩৭ জন পাকিস্তানি খেলোয়াড়ের তালিকা নিয়ে শুরু হয় খেলোয়াড় ড্রাফট পর্ব। দু’দিনে (আজ ও আগামীকাল) সম্পন্ন হবে খেলোয়াড় ড্রাফট।

শোয়েব মালিককে বাছাইয়ের পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে সাকিবকে বেছে নেয় করাচি কিংস। পিএসএলে সর্বোচ্চ ক্যাটাগরি ‘প্লাটিনাম’ এ ছিলেন সাকিব। সর্বোচ্চ এই ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ১ লাখ ৪০ হাজার ডলার; যা বাংলাদেশি টাকায় প্রায় ১ কোটি ১২ লাখ টাকা।  

সাকিব ছাড়াও বাংলাদেশের আরও ১০ জন ক্রিকেটারকে টি-টোয়েন্টি ভিত্তিক পিএসএল বিদেশি বাছাই তালিকায় রাখা হয়েছে। দ্বিতীয় ক্যাটাগরি ‘ডায়মন্ড’-এ নেই কোনো বাংলাদেশি ক্রিকেটার।

তবে পরের ক্যাটাগরি ‘গোল্ড’-এ আছেন মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার ও শাহরিয়ার নাফিস। এছাড়া ‘সিলভার’ ক্যাটাগরিতে আছেন ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, এনামুল হক বিজয় ও মুমিনুল হকের জায়গা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, ২১ ডিসেম্বর ২০১৫
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।