ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সুযোগ পেয়েও খুশি নন যুবরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
সুযোগ পেয়েও খুশি নন যুবরাজ ছবি: সংগৃহীত

ঢাকা: অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেখানে ওয়ানডেতে জায়গা না পেলেও টি-টোয়েন্টির স্কোয়াডে সুযোগ মিলেছে ২০১১ বিশ্বকাপের নায়ক যুবরাজ সিংয়ের।

তবে, দীর্ঘদিন পর জাতীয় দলে সুযোগ পেলেও খুশি নন ৩৪ বছর বয়সী যুবরাজ।

২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের পর ভারতীয় দলের জার্সি গায়ে মাঠে নামা হয়নি যুবির। প্রায় ২০ মাস পর আবারো জাতীয় দলে ডাক পাওয়া এ তারকা ক্রিকেটার জানান, ভারতীয় দলে আবারো আমাকে নতুন করে শুরু করতে হচ্ছে। ক্যারিয়ারের শুরুতে প্রায় ১৫ বছর আগে আমি যেভাবে শুরু করেছিলাম, সেভাবে আমার অনুভূতিগুলো জেগে উঠছে। তবে, সত্যি বলতে আমি শুধুমাত্র টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা পাওয়ায় হতাশ। আমি ওয়ানডে দলেও নিজেকে প্রত্যাশা করছিলাম। আর যে কারণে আমি হতাশ, সেটা সম্পূর্ণই ব্যক্তিগত। এটা নিয়ে ভুল বোঝাবুঝির কোনো অবকাশ নেই।

নিজের সুযোগকে ভালোভাবে কাজে লাগাতে চেষ্টা করবেন জানিয়ে যুবি আরও যোগ করেন, অস্ট্রেলিয়ার কন্ডিশনে খেলা সহজ নয়। আর ক্রিকেটের এ ফরমেটও খুব সহজ নয়। আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করবো। নিজের ভেতরে আত্মবিশ্বাস আছে। ড্রেসিং রুমে সকলের বিশ্বাস অর্জন করতে চাই। আমার বিশ্বাস তারা আমাকে সাহায্য করবে। যে সুযোগটা আমাকে দেওয়া হয়েছে সেটি পরিপূর্ণভাবে কাজে লাগাতে চাই।

বিজয় হাজারে ট্রফিতে এবার পাঞ্জাবের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন যুবরাজ। শেষ পাঁচ ইনিংসে তার ব্যাট থেকে আসে ৯৩, ৩৬, ৩৬, ৭৮ (অপ) ও ৯৮ রানের ইনিংস। তার দলও ছয় ম্যাচ খেলে পাঁচটিতে জয় তুলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে।

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ১২ জানুয়ারি, পার্থে। এরপর দ্বিতীয় ম্যাচটি ব্রিসবেনে ১৫ জানুয়ারি, তৃতীয় ম্যাচ হবে ১৭ জানুয়ারি মেলবোর্নে, চতুর্থটি ক্যানবেরার মানুকা ওভালে ২০ জানুয়ারি আর শেষ ওয়ানডে ম্যাচটি হবে ২৩ জানুয়ারি সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। এরপর ভারত-অস্ট্রেলিয়া মুখোমুখি হবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে। ২৬ জানুয়ারি অ্যাডিলেডে প্রথম ম্যাচ খেলার পর দুই দল ২৯ জানুয়ারি মেলবোর্নে লড়বে। সফরকারী ভারত অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচটি খেলবে ৩১ জানুয়ারি, সিডনি ক্রিকেট গ্রাউন্ডে।

ভারতের ওয়ানডে স্কোয়াড: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, মনিশ পান্ডে, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক, উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, আকসার প্যাটেল, ইশান্ত শর্মা, উমেশ যাদব, গুরকিরাত সিং মান, রিশি ধাওয়ান, ব্রাইন্দার সিং।

ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক, উইকেটরক্ষক), সুরেশ রায়না, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, হরভজন সিং, উমেশ যাদব, হারদিক পান্ডে, ভুবনেশ্বর কুমার, আশিস নেহরা।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ২২ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।