ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ডাবল লিগ পদ্ধতিতে বিসিএল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
ডাবল লিগ পদ্ধতিতে বিসিএল

ঢাকা: জানুয়ারির ১০ তারিখ থেকে শুরু হচ্ছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লংগার ভার্সন টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ আসর। প্রথমবারের মতো ডাবল লিগ পদ্ধতিতে হতে যাচ্ছে এটি।

আগের মতোই বিসিএলে অংশ নেবে চারটি দল।

দলগুলো হলো: ইসলামী ব্যাংক ইস্ট জোন, প্রাইম ব্যাংক সাউথ জোন, ওয়ালটন সেন্ট্রাল জোন ও বিসিবি নর্থ জোন। ডাবল লিগ পদ্ধিতেতে একে অপরের বিপক্ষে দুইবার করে মুখোমুখি হবে। টুর্নামেন্টে প্রতিটি দল পাবে ৬টি করে ম্যাচ। পয়েন্ট টেবিলের শীর্ষ দলের হাতে উঠবে শিরোপা।

ম্যাচ বাড়লেও বাজেট ঘাটতির কারণে বিসিএলে ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়ছে না বলে জানান বিসিবির টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আকরাম খান। ম্যাচ প্রতি চল্লিশ হাজার টাকা পাবেন ক্রিকেটাররা।

আসন্ন জিম্বাবুয়ে সিরিজ, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ও এশিয়া কাপের কারণে মাঠগুলো ব্যস্ত থাকবে বলে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম ও রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে গড়াবে বিসিএলের ম্যাচগুলো। চারদিনের ম্যাচে নামার আগে তিনদিনের বিশ্রাম পাবেন দলগুলোর ক্রিকেটাররা।
 
রোববার (২৭ ডিসেম্বর) বিসিএলের চতুর্থ আসর আয়োজন নিয়ে আকরাম খান সাংবাদিকদের বলেন, ‘বিসিএল আমরা জানুয়ারির ১০ তারিখ থেকে শুরু করতে যাচ্ছি। লংগার ভার্সনে ডাবল লিগ পদ্ধতিতে হবে এটি। ভেন্যুগুলো এখন খুবই ব্যস্ত। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ হবে। জিম্বাবুয়ে আসবে, এশিয়া কাপ হবে।   তাই বগুড়া ও রাজশাহীতে হবে বিসিএল। শেষ হবে ফেব্রায়ারির শেষের দিকে। ’

বিসিএলে এবারের উইকেট যথেষ্ট স্পোর্টিং হবে বলে নিশ্চয়তা দেন আকরাম খান,  আগেরবারের চেয়ে গতবার উইকেট ভালো হয়েছে সেটা আপনারা দেখেছেন। যেহেতু এটা লংগার ভার্সন ম্যাচ সেক্ষেত্রে আমরা বগুড়া ও রাজশাহীতে ইনফর্ম করে দেব উইকেটটা যাতে স্পোর্টিং করে। যেটাতে বোলার-ব্যাটসম্যান উভয়ই সুবিধা পাবে। এবার ফ্ল্যাট উইকেট থাকবে না। ’

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
এসকে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad