ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রানের পাহাড়ে চাপা পড়ছে ক্যারিবীয়রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
রানের পাহাড়ে চাপা পড়ছে ক্যারিবীয়রা ছবি: সংগৃহীত

ঢাকা: অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের দাপুটে ব্যাটিংয়ে বিশাল সংগ্রহের নিচে চাপা পড়ছে ওয়েস্ট ইন্ডিজ। উসমান খাজার হাফ সেঞ্চুরি ও স্টিভেন স্মিথের অপরাজিত ৭০ রানের সুবাদে তৃতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে তিন উইকেট হারিয়ে ১৭৯ রান করেছে ‍অজিরা।

আর এরই মধ্যে ৪৫৯ রানের বিশাল টার্গেট পেয়েছে দলটি।

অস্ট্রেলিয়া: ৫৫১/৩ ডিক্লে. ও ১৭৯/৩ (৩২.০)
ওয়েস্ট ইন্ডিজ: ২৭১

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নিজেদের দ্বিতীয় ইনিংসের শুরুটা অবশ্য ভালো হয়নি অস্ট্রেলিয়ার। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ওপেনার জো বার্নস দলীয় সাতে ব্যক্তিগত চার করে জেসন হোল্ডরের শিকার হন। ভালো করতে পারেননি আরেক ওপেনার ডেভিড ওয়ার্নারও।

তবে ধারাবাহিক পারর্ফম করা খাজা ব্যাট হাতে ছিলেন অবিচল। অধিনায়ক স্মিথকে নিয়ে ৭৭ রানের জুটি গড়েন। দ্রুত রান তোলার চেষ্টায় থাকা খাজা শেষে ৬১ বলে পাঁচটি চারে ৫৬ রান করে আউট হন। তবে মিচেল মার্শকে নিয়ে দিনের বাকি সময়টা কাটিয়ে দেন স্মিথ। রানের গতিকে সচল রেখে ৭০ বলে পাঁচ চারে সমান ৭০ রান করে অপরাজিত রয়েছেন তিনি। অন্যপ্রান্তে ১৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন মার্শ।

এর আগে ৯১ রানে ছয় উইকেট হারানো ক্যারিবীয়রা তৃতীয় দিনে ১৮০ রান যোগ করে। আগের দিনে অপরাজিত ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো ৮১ রান করে জেমস প্যাটিনসনের বলে আউট হন। ম্যাচের দ্বিতীয় দিন সফরকারীদের অবস্থা নাজুক থাকলেও মিডলঅর্ডার ব্যাটসম্যান কার্লোস ব্র্যাথওয়েট ৫৯ রান করলে ২৭১ রানে পুঁজি পায় দলটি।

অজি বোলারদের মধ্যে সমান চারটি করে উইকেট পান প্যাটিনসন ও স্পিনার নাথান লিওন। আর বাকি দুটি উইকেট নেন পিটার সিডল। তিন ম্যাচের সিরিজে অস্ট্রেলিয়া ১-০তে এগিয়ে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, ২৮ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।