ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শামসুরের শতক, রান পেয়েছেন লিটন-মুমিনুল-শুভাগত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৬
শামসুরের শতক, রান পেয়েছেন লিটন-মুমিনুল-শুভাগত ছবি : সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ আসরের দ্বিতীয় রাউন্ডের ম্যাচ মঙ্গলবার (১৯ জানুয়ারি) দেশের দুই ভেন্যুতে শুরু হয়েছে। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে লড়ছে নর্থ ও ইস্ট জোন।

এদিকে, রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে মুখোমুখি হয় সাউথ ও সেন্ট্রাল জোন।

বগুড়ায় টস হেরে আগে ব্যাটিংয়ে নামা ইস্ট জোন প্রথম দিনের খেলা শেষে ৮ উইকেট হারিয়ে তুলেছে ২০৩ রান। ৭৬ ওভারে তারা এ রান সংগ্রহ করে। ওপেনিংয়ে সাদমান ইসলাম আর লিটন দাস মিলে তোলেন ৭৩ রান। সাদমান ৩৩ ও লিটন ৪৩ রান করে বিদায় নেন।

তিন নম্বরে নামা ইস্টের দলপতি মুমিনুল হক খেলেন ৩১ রানের ইনিংস। এছাড়া চার নম্বরে নেমে তাসামুল হক করেন ৪৫ রান।

মিডল অর্ডারের ব্যাটিং ব্যর্থতায় দিনশেষে দুইশোর কোটা পেরুতে পারে অলোক কাপালিরা। কাপালি ৪, আসিফ আহমেদ ৪ আর ইরফান শুকুর ৫ রান করলেও কামরুল ইসলাম রাব্বি ১২ রান করেন। এছাড়া আবুল হাসান ১৮ রান নিয়ে দ্বিতীয় দিন ব্যাট করতে নামবেন।

নর্থ জোনের হয়ে তিনটি উইকেট নেন সাঞ্জামুল ইসলাম। এছাড়া দুটি উইকেট দখল করেন নাসির হোসেন। একটি করে উইকেট পান সুবাশিষ, তাইজুল আর মাহামুদুল।

এদিকে, রাজশাহীতে শামসুর রহমানের অনবদ্য শতক আর শুভাগতর অর্ধশতকে দিন শেষে সেন্ট্রাল জোন ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ২৩৩ রান।

ব্যাটিংয়ে নেমে সেন্ট্রাল জোনের ওপেনার রনি তালুকদার কোনো রান না করেই বিদায় নেন। তবে, ওপেনার শামসুর রহমান ১৭৭ বলে ৯টি চার আর একটি ছক্কায় ১০৩ রানের ইনিংস খেলে বিদায় নেন। মার্শাল আইয়ুব ৫ রান করে বিদায় নিলেও চার নম্বরে নামা শুভাগত ৮৩ রানের ইনিংস খেলেন। তার ১০০ বলে সাজানো ইনিংসে ছিল ৯টি বাউন্ডারির সঙ্গে একটি ওভার বাউন্ডারি।

আব্দুর রাজ্জাকের সাউথ জোনের হয়ে দুটি উইকেট নেন রবিউল ইসলাম। এছাড়া দলপতি রাজ্জাকসহ একটি করে উইকেট নেন সোহাগ গাজী ও আসিফ আহমেদ।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, ১৯ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।