ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সমালোচনার জবাবে ক্ষোভ ঝাড়লেন গেইল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৬
সমালোচনার জবাবে ক্ষোভ ঝাড়লেন গেইল ছবি: সংগৃহীত

ঢাকা: বিগ ব্যাশ লিগে কী নিজের শেষ ইনিংসটিই খেলে ফেললেন ক্রিস গেইল? টিভি সাংবাদিক মেল ম্যাকলাফলিনের সঙ্গে অসৌজন্যমূলক আচরনের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বিরুদ্ধে সমালোচনা ঝড় ওঠে। এর জের ধরেই ‘ক্যারিবীয় ব্যাটিং দানবকে’ বিগ ব্যাশ থেকেই নিষিদ্ধের দাবি উঠছে।

উল্লেখ্য, চলতি আসর থেকে ইতোমধ্যেই গেইলের দল মেলবোর্ন রেনেগেডস বিদায় নিয়েছে।

তবে এবার পাল্টা জবাব দিয়েছেন গেইল, ‘আমি বিশ্বব্যাপী টি-টোয়েন্টি লিগগুলো দাঁড় করিয়েছি। বিগ ব্যাশ তার মধ্যে একটি...। মাঠে ভক্ত-সমর্থকদের চাওয়াগুলো পূরণ করেছি। মানুষ বলছে, অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশে আমি শেষ ইনিংসটি খেলে ফেলেছি। এমনটি হলেও ভক্তদের সঙ্গে মুহূর্তগুলো আজীবন বেঁচে থাকবে। ’ নিজের অফিসিয়াল ইন্সটাগ্রাম পেজে এমন কথাই তুলে ধরেন গেইল। শুধু তাই নয়, সমর্থন জোগানোর জন্য রেনেগেডস ও ‍অস্ট্রেলিয়ান সমর্থকদের প্রতি তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন।

হোবার্ট হারিকেন্সের বিপক্ষে গত সোমবারের (৪ জানুয়ারি) ম্যাচে সাইডলাইনে দাঁড়িয়ে সাক্ষাৎকার দেওয়ার সময় সবার সামনেই চ্যানেল টেন’র রিপোর্টার ম্যাকলাফলিনকে ডেটিং বা অভিসারের প্রস্তাব দিয়ে বসেন গেইল। এর জের ধরে স্বয়ং ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) তার সমালোচনা করে। পরে তাকে ১০ হাজার ডলার জরিমানাও করা হয়। অবশ্য, মজার ছলেই এমন মন্তব্য করেছিলেন বলে নিশ্চিত করেন ওয়েস্ট ইন্ডিজ তারকা।

রেনেগেডস গেইলকে নিষিদ্ধ না করলেও ধারণা করা হচ্ছে, পরবর্তী আসরগুলোতে তার বিগ ব্যাশে খেলার প্রস্তাব পাওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ!

প্রসঙ্গত, বিগ ব্যাশ থেকে আজীবন নিষিদ্ধের ঘোষণা না এলেও চলতি মৌসুমে নিজের শেষ ইনিংসটি খেলে ফেলেছেন গেইল। তবে সেমিফাইনালে উঠতে ব্যর্থ হলেও রেনেগেডসের হয়ে সোমবারের ম্যাচে (১৯ জানুয়ারি) দ্রুততম ফিফটির (১২ বলে) রেকর্ড গড়েন ৩৬ বছয় বয়সী এ ‘বিধ্বংসী’ ব্যাটসম্যান।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৬
আরএম

** বিশ্বরেকর্ড গড়েও দলকে জেতাতে পারলেন না গেইল
** বিশ্বব্যাপী গেইলের নিষেধাজ্ঞা!
** নারী কেলেঙ্কারিতে বিপাকে গেইল!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।