ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ফিক্সিং তদন্তে ম্যাথিউসকে জিজ্ঞাসাবাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৬
ফিক্সিং তদন্তে ম্যাথিউসকে জিজ্ঞাসাবাদ ছবি : সংগৃহীত

ঢাকা: গত বছরের অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গল টেস্টে ম্যাচ পাতানোর অভিযোগ তদন্তের অংশ হিসেবে অ্যাঞ্জেলো ম্যাথিউসকে জিজ্ঞাসাবাদ করেছে শ্রীলঙ্কা পুলিশ। অভিযোগ ওঠে, ক্যারিবীয়দের বিপক্ষে ম্যাচ হারার জন্য কুশল পেরেরা ও রঙ্গনা হেরাথকে ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল।

যদিও দু’জনই তা প্রত্যাখ্যান করে দেন বলে জানা যায়।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) কলম্বোয় পুলিশের আর্থিক অপরাধ তদন্ত বিভাগের (এফসিআইডি) অফিসে পাঁচ ঘণ্টার অধিক সময় ধরে শ্রীলঙ্কার টেস্ট ও ওয়ানডে অধিনায়ককে জিজ্ঞাসাবাদ করা হয়। তার দেওয়া বক্তব্যগুলো রেকর্ড করে রাখা হয় বলেও নিশ্চিত করেন ম্যাথিউস। ইতোমধ্যেই ফিক্সিং ইস্যুতে পেরেরা ও হেরাথের স্টেটমেন্ট রেকর্ড করেছে এফসিআইডি।

জিজ্ঞাসাবাদ শেষে এফসিআইডি অফিস থেকে বের হওয়ার সময়  সাংবাদিকদের ম্যাথিউস বলেন, ‘নির্দিষ্ট করে কারো বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে না। কুশল পেরেরা ও রঙ্গনা হেরাথের ভূমিকা প্রসঙ্গে আমি কিছু জানি কিনা সেটিই জানতে চাওয়া হয়েছে। ’

জানা যায়, ম্যাচ ফিক্সিংয়ের জন্য ৭০ হাজার ডলারের প্রস্তাব পেলেও তা ফিরিয়ে দেন উইকেটরক্ষক কুশল পেরেরা ও হেরাথ। আর গল টেস্টে লঙ্কানরা ইনিংস ও ছয় রানের দাপুটে জয় পায়। ১০ উইকেট লাভ করা বাঁহাতি অভিজ্ঞ স্পিনার হেরাথের হাতে উঠে ম্যাচসেরার পুরস্কার।

এদিকে, খেলোয়াড়দের ঘুষ প্রদানের চেষ্টার ‍অভিযোগে লঙ্কানদের ফাস্ট বোলিং কোচ ‍আনুশা সামারানায়াকাকে দু’মাসের জন্য বহিষ্কার করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। এছাড়াও পার্টটাইম কর্মী ও নেট বোলার গায়ান বিশ্বজিৎকে বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারা আনুষ্ঠানিকভাবে অভিযোগ দায়ের করার পরই তদন্তে নামে পুলিশ। গত মাসে তিনি এএফপি’কে বলেছিলেন, ‘ম্যাচ (গল টেস্ট) হারের জন্য নাম না জানা লোক আমাদের দু’জন খেলোয়াড়কে (কুশল পেরেরা ও হেরাথ) অন্তত ১০ মিলিয়ন রুপির (২০ হাজার ডলার) প্রস্তাব দেয়। ’

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।