ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সিরিজ জয়ের ম্যাচে অভিষেকের ‍অপেক্ষায় চার টাইগার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৬
সিরিজ জয়ের ম্যাচে অভিষেকের ‍অপেক্ষায় চার টাইগার

ঢাকা: আরেকটি সিরিজ জয়ের ম্যাচে টি-টোয়েন্টিতে বাংলাদেশ ক্রিকেট দলে অভিষেক হতে যাচ্ছে আরো চার টাইগারের। সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে বুধবার (২০ জানুয়ারি) তৃতীয় ম্যাচের আগে এমনটাই আভাস পাওয়া যাচ্ছে।



হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ইতোমধ্যে দল থেকে ছিটকে পড়েছেন মুশফিকুর রহিম। আর পূর্বঘোষিত পরীক্ষা-নিরীক্ষার সিরিজের কারণে পরবর্তী দুই ম্যাচে থাকছেন না পেসার মুস্তাফিজুর রহিম ও আল আমিন।

জানা যায়, মুশফিকের স্থলে জায়গা পেতে পারেন মোসাদ্দেক হোসেন; মুস্তাফিজুর রহমানের জায়গায় আরেক বাঁহাতি পেসার আবু হায়দার; ডানহাতি পেসার আল আমিনের জায়গায় মোহাম্মদ শহীদ ও শুভাগত হোমের জায়গায় বোলিং অলরাউন্ডার হিসেবে জায়গা হতে পারে মুক্তার আলীর।

আন্তর্জাতিক ক্রিকেটে টাইগারদের হয়ে সাদা পোশাকে মোহাম্মদ শহীদ মাঠে নামলেও টি-টোয়েন্টির মাধ্যমেই অপর তিনজনের অভিষেক হতে যাচ্ছে।

এছাড়া টাইগার বাঁহাতি ওপেনার তামিম ইকবালের পরবর্তী দুই ম্যাচ খেলা নিয়ে সংশয় তৈরি হওয়ায় সৌম্য সরকারের সঙ্গে অপরপ্রান্তে দেখা যেতে পারে ইমরুল কায়েসকে। বুধবারের ম্যাচের মধ্য দিয়ে চলমান সিরিজে প্রথমবার মাঠে দেখা যাবে ডানহাতি পেসার তাসকিন আহমেদকে।

এর আগে ওয়ালটন টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে গত শুক্রবার (১৫ জানুয়ারি) টি-টোয়েন্টিতে অভিষেক হয় শুভাগত হোম ও ‘লোকাল বয়’ নুরুল হাসানের।

সিরিজের প্রথম দুই ম্যাচে দাপুটে জয় নিয়ে এগিয়ে রয়েছে টাইগাররা। বুধবার সিরিজ জয়ের লক্ষ্যেই মাঠে নামবেন বলে আভাস দিয়ে রেখেছেন সৌম্য সরকার।

অপরদিকে সিরিজে ফিরতে মঙ্গলবার (১৯ জানুয়ারি) কঠোর অনুশীলন করেছেন ডেভ হোয়াটমোরের শিষ্যরা। আর বেশ ফুরফুরে মেজাজে হেসে খেলে অনুশীলন করতে দেখা গেছে চন্ডিকা হাথুরাসিংয়ের শিষ্যদের।

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।