ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

খাজার শতকে ফাইনালে সিডনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৬
খাজার শতকে ফাইনালে সিডনি ওসমান খাজা/ছবি : সংগৃহীত

ঢাকা: অস্ট্রেলিয়ান ঘরোয়া ক্রিকেট লিগ, বিগ ব্যাশের ফাইনালে উঠেছে সিডনি থান্ডারস। প্রথম সেমিফাইনালে ব্রাড হজের অ্যাডিলেড স্ট্রাইকারসকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে মাইক হাসির সিডনি ফাইনালের টিকিট নিশ্চিত করে।



দলকে বড় ব্যবধানে জয় পাইয়ে দিতে ব্যাটে ঝড় তুলেছিলেন ওসমান খাজা। অজি এ ওপেনার শতক হাঁকিয়ে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। এ আসরে এটি তার দ্বিতীয় শতক।

আগে ব্যাটিং করা অ্যাডিলেড নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ১৫৯ রান। ১৬০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে মাত্র ২ উইকেট হারিয়ে ১৪ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় সিডনি।

ব্যাটিংয়ে নেমে অ্যাডিলেড ওপেনার লঙ্কান তারকা মাহেলা জয়াবর্ধনে করেন মাত্র ৭ রান। দলপতি হজের ব্যাট থেকে আসে ১৪ রান। ইনিংস সর্বোচ্চ ৪৭ রান করেন অ্যালেক্স রস। এছাড়া লেহম্যান ১৪, মাইক নেসের ২৭ ও আদিল রশিদ ১৪ রান করেন।

সিডনির হয়ে তিনটি উইকেট নেন ম্যাকায়। এছাড়া দুটি উইকেট তুলে নেন শেন ওয়াটসন। একটি উইকেট দখল করেন আন্দ্রে রাসেল।

১৬০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দলীয় ৫৭ রানের মাথায় বিদায় নেন সিডনির ওপেনার শেন ওয়াটসন। ৮ বলে ৭ রান করেন তিনি। তিন নম্বরে নামা দলপতি মাইক হাসি করেন ১১ রান। ২৭ বলে একটি চার আর দুটি ছক্কায় ৩৫ রান করে অপরাজিত থাকেন হেনরি নিকোলস।

তবে, ব্যাটে ঝড় তুলে ক্যামিও ইনিংস খেলেন ওপেনার খাজা। অজি এ ওপেনার মাত্র ৫৯ বল খেলে করেন অপরাজিত ১০৪ রান। তার ইনিংসে ছিল ১৩টি বাউন্ডারির সঙ্গে তিনটি ওভার বাউন্ডারি।

১৭.৪ ওভারে দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় সিডনি। সঙ্গে ফাইনালের টিকিটও নিশ্চিত করে দলটি।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, ২১ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।