ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

অ্যান্ডারসনের ব্যাটিংয়ে পিষ্ট পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
অ্যান্ডারসনের ব্যাটিংয়ে পিষ্ট পাকিস্তান ছবি: সংগৃহীত

ঢাকা: ফাইনালের আবহ নিয়ে ওয়েলিংটনে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নেমেছে স্বাগতিক নিউজিল্যান্ড ও সফরকারী পাকিস্তান। ১-১ এ সিরিজে সমতা থাকায় তৃতীয় ম্যাচটি দুই দলের জন্যই হয়ে দাঁড়িয়েছে ফাইনাল ম্যাচ।

সিরিজ জিততে হলে পাকিস্তানকে ১৯৭ রান করতে হবে।

টস জিতে পাকিস্তানের দলপতি শহীদ আফ্রিদি নিউজিল্যান্ডকে আগে ব্যাটিং করার অনুরোধ জানান। আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে কিউইরা ৫ উইকেট হারিয়ে তোলে ১৯৬ রান। স্বাগতিকদের বিশাল সংগ্রহে ব্যাট হাতে ৮২ রানের অপরাজিত ইনিংস খেলেন কোরি অ্যান্ডারসন।

ওপেনার মার্টিন গাপটিল আর দলপতি কেন উইলিয়ামসন উদ্বোধনী জুটিতে ৫৭ রান তোলেন। গাপটিল ৪২ রান করে বিদায় নেন। আর উইলিয়ামসন করেন ৩৩ রান। মাত্র ১৯ বল খেলে ৬টি চার আর দুটি ছক্কায় ৪২ রানের ক্যামিও ইনিংস খেলেন গাপটিল। উইলিয়ামসনের ৩৪ বলে সাজানো ইনিংস ছিল তিনটি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারিতে।

তিন নম্বরে নামা কলিন মুনরো ৪ রান করে রানআউট হয়ে ফেরেন। রস টেইলর ৬ রানে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। গ্রান্ট ইলিয়ট ১৪ বলে একটি করে চার ও ছক্কায় করেন ১৯ রান।

তবে, ব্যাট হাতে ঝড় তোলেন কোরি অ্যান্ডারসন। চার নম্বরে ব্যাটিংয়ে নেমে তিনি ৮২ রানের অপরাজিত একটি ইনিংস খেলেন। তার ৪২ বলের ইনিংসে ছিল ৬টি চার ও ৪টি ছক্কার মার।

পাকিস্তানের হয়ে ৪ ওভার বল করে ২৭ রানের বিনিময়ে একটি উইকেট পান শহীদ আফ্রিদি। ওয়াহাব রিয়াজ ৪ ওভারে ৪৩ রান খরচ করে দুটি উইকেট তুলে নেন। সোয়েব মালিক উইকেটশূন্য ছিলেন। মোহাম্মদ আমির ৪ ওভার বল করে ৩৬ রান খরচ করেও কোনো উইকেট পাননি।

প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তান ১৬ রানের জয় পেলে ১-০তে এগিয়ে যায়। তবে, দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজে সমতা ফেরায় কিউইরা।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ২২ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।