ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

লঙ্কান যুবাদের বড় জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৬
লঙ্কান যুবাদের বড় জয় ছবি : সংগৃহীত

সিলেট থেকে: যুব বিশ্বকাপের একাদশতম আসরের চতুর্থ ম্যাচে জয় তুলে নিয়েছে শ্রীলঙ্কা। কানাডার যুবাদের ১৯৬ রানের বড় ব্যবধানে হারিয়ে বিশ্বমঞ্চের অভিযান শুরু করলো লঙ্কানরা।



সিলেট বিভাগীয় স্টেডিয়ামে সকাল নয়টায় মাঠে নামে শ্রীলঙ্কা ও কানাডার অনূর্ধ্ব-১৯ দল। গ্রুপ ‘বি’র এই ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে লঙ্কান তরুণরা ৬ উইকেট হারিয়ে তোলে ৩১৫ রান। জবাবে ৩৯.২ ওভারে ১১৯ রান তুলে গুটিয়ে যায় কানাডা।

ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কান ওপেনার কেভিন বানদারা ৬১ রানের ইনিংস খেলেন। তার ৮৪ বলে সাজানো ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি। আরেক ওপেনার আভিস্কা ফার্নান্দো করেন ১৬ রান। উদ্বোধনী জুটি থেকে আসে ৪৪ রান। দলীয় ৪৪ রানেই লঙ্কানদের দ্বিতীয় উইকেটে পতন ঘটে তিন নম্বরে নামা কামিন্দু মেন্ডিস শুন্য রানে ফিরে গেলে।

লঙ্কান দলপতি চারিথ আসালাঙ্কা করেন ইনিংস সর্বোচ্চ ৭৬ রান। তার ৬৯ বলের ইনিংসে ছিল ৯টি চারের মার। সামু আসহান অপরাজিত থাকেন ৭৪ রানে। ৬১ বলে তিনটি করে চার ও ছক্কায় তিনি তার ইনিংস সাজান। উইকেটরক্ষক ব্যাটসম্যান ভিসাদ রান্দিকা ৪৭ বলে চারটি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারিতে করেন ৫১ রান। শেষ দিকে ১৩ বলে তিনটি চার আর দুটি ছক্কায় ওয়ানিদু হাসারাঙ্গা ২৮ রান করেন।

কানাডার হয়ে দুটি উইকেট তুলে নেন আবদুল হাসিব।

৩১৬ রানের টার্গেটে নেমে দলীয় শুন্য রানেই ফেরেন কানাডার ওপেনার আনান্থারাজা। আরেক ওপেনার ভাভিন্দু করেন ২২ রান। তিন নম্বরে ব্যাট হাতে নেমে ১৭ রান করেন আকাশ জিল। চার নম্বরে নামা হার্স থাকের শুন্য হাতেই ফেরেন। দলপতি আবরাস খান করেন ১৫ রান।

এছাড়া আর কোনো ব্যাটসম্যান বড় স্কোর গড়তে না পারলে ৩৯.২ ১১৯ রানে থেমে যায় কানাডার ইনিংস। তবে, ব্যাট হাতে সতীর্থ আসা যাওয়া দেখতে থাকা আরসলান খান করেন অপরাজিত ৪২ রান।

লঙ্কানদের হয়ে দুটি করে উইকেট নেন ফার্নান্দো, লাহিরু কুমারা, থিলান নিমেষ ও দামিথা সিলভা।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ২৮ জানুয়ারি ২০১৬
এমআর

** কানাডার বিপক্ষে লঙ্কানদের সংগ্রহ ৩১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।