ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

দাপুটে জয়ে সাঙ্গাকারাদের এমসিএল শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৬
দাপুটে জয়ে সাঙ্গাকারাদের এমসিএল শুরু ছবি: সংগৃহীত

ঢাকা: মাস্টার্স চ্যাম্পিয়নস লিগের (এমসিএল) উদ্বোধনী ম্যাচে ৭৮ রানের বিশাল জয় তুলে নিয়েছে জেমিনি এরাবিয়ান্স। কুমার সাঙ্গাকারা ৮৬ রানে ভর করে লিবরা লিজেন্ডসকে ২৩৫ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দেয় জেমিনি।

জবাবে নির্ধারিত ওভার শেষে ১৫৬ রান করতে সমর্থ হন জ্যাক ক্যালিসরা।

সংযুক্ত আরব আমিরাতে বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) রাতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরপ্রাপ্তদের নিয়ে এমসিএল টি-২০ লিগের প্রথম আসরের পর্দা উঠে। দুবাই অান্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচটিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন লিবরা লিজেন্ডস অধিনায়ক জ্যাক ক্যালিস।

কিন্তু, বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় লিবরা। শেষ পর্যন্ত আট উইকেট হারিয়ে ১৫৬ রানের বেশি করতে পারেনি তারা। সর্বোচ্চ ৫৩ রান আসে রায়ান টেন ডয়েসকেটের ব্যাট থেকে। ৩০ রান করেন লোয়ার অর্ডারে নামা সাবেক ইংলিশ ব্যাটসম্যান টিম অ্যাব্রোস। আর ওপেনিংয়ে নেমে মাইকেল লাম্ব (১৭) ও দলপতি ক্যালিস ১৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

জেমিনির হয়ে দু’টি করে উইকেট লাভ করেন কাইল মিলস, নাভেদ উল হাসান ও মুত্তিয়া মুরালিধরন। জাস্টিন ক্যাম্প নেন এক উইকেট।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৪.৫ ওভারে ৫৪ রান তুলে বড় সংগ্রহের ভিত গড়ে দেন অধিনায়ক বিরেন্দর শেবাগ (২১) ও রিচার্ড রেভি। দ্বিতীয় উইকেট জুটিতে সাবেক দক্ষিণ আফ্রিকান তারকা লেভির (৪৩ বলে ৬২) সঙ্গে আরো ৮৪ রান যোগ করেন সাঙ্গাকারা।

কিন্তু এমসিএলের প্রথম সেঞ্চুরি থেকে মাত্র ১৪ রান দূরে থাকতে আউট হন শ্রীলঙ্কান ব্যাটিং জিনিয়াস। ছয় চার ও সাত ছক্কায় মাত্র ৪৩ বলে ৮৬ রানের ঝড়ো ইনিংস উপহার দেন সাঙ্গাকারা।

সাঙ্গাকারার পর আরেকটি বিস্ফোরক ইনিংস খেলেন ব্রাড হজ। ৪১ বছর বয়সী সাবেক অজি তারকা ১৯ বলে ৪৬ রান করে অপরাজিত থাকেন। আর নির্ধারিত ওভার শেষে জেমিনির স্কোর দাঁড়ায় তিন উইকেটে ২৩৪ রান।

লিবরার হয়ে শেবাগের উইকেটটি নেন সাবেক কিউই পেসার ইয়ান বাটলার। লেভিকে ক্যালিসের ক্যাচে পরিণত করেন ৪৪ বছর বয়সী সাবেক অজি স্পিনার ব্রাড হগ। আর ব্যাট হাতে ঝড় তোলা সাঙ্গাকারাকে ফেরান টেন ডয়েসকেট।

ম্যাচ সেরার পুরস্কার জেতেন সাঙ্গাকারা।

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।