ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

নামিবিয়াকে চেপে ধরেছে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৬
নামিবিয়াকে চেপে ধরেছে বাংলাদেশ ছবি: উজ্জ্বল ধর- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কক্সবাজার থেকে: নামিবিয়ার টপঅর্ডারের পঞ্চম ব্যাটসম্যানকে ফিরিয়ে দিয়েছে টাইগার যুবারা। দলীয় ৫১ রানের মাথায় নামিবিয়া তাদের পঞ্চম উইকেট হারায়।

সবশেষ শাওনের শিকারে সাজঘরের পথ ধরেন জার্গেন লিন্ডে।

২২ ওভার শেষে তাদের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ৫২ রান।

যুব বিশ্বকাপের চলমান আসরের ২১তম ম্যাচে মাঠে নামে স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ও নামিবিয়া অনূর্ধ্ব-১৯ দল। টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন টাইগারদের দলপতি মেহেদি হাসান মিরাজ। দুই দলের একাদশে কোনো পরিবর্তন আনা হয়নি। টাইগারদের হয়ে বোলিং শুরু করেন আবদুল হালিম।

ইনিংসের চতুর্থ ওভারে মোহাম্মদ সাইফুদ্দিন ফিরিয়ে দেন নামিবিয়ার ওপেনার ইয়াটনকে (৫)। দলীয় ৬ রানে প্রথম উইকেট হারানো নামিবিয়া দলীয় ১০ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায়। দলপতি জেন গ্রিনকে (০) রান আউট করে ফিরিয়ে দেন জাকির হাসান।

ইনিংসের ১৩তম ওভারে সালেহ আহমেদ শাওন বোল্ড করেন নিকো ড্যাভিনকে। ৩২ বলে ১৯ রান করে সাজঘরের পথ ধরেন ড্যাভিন। ১৬তম ওভারে মেহেদি হাসান মিরাজ ফেরান মিচেল ভ্যান লিনজেলকে। ব্যক্তিগত ৪ রান করে এলবির ফাঁদে পড়েন তিনি।

ইনিংসের ২১তম ওভারে শাওন তার দ্বিতীয় উইকেট তুলে নেন। দলীয় ৫১ রানের মাথায় নামিবিয়ার পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ফেরেন জার্গেন লিন্ডে। এলবির ফাঁদে পড়ে বিদায় নেওয়ার আগে তিনি মাত্র ৪ রান করেন।

শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন-রানার্সআপ নির্ধারণী ম্যাচে নামে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল বাংলাদেশ ও নামিবিয়া। এ ম্যাচের জয়ী দলই কোয়ার্টারে-ফাইনালে প্রতিপক্ষ হিসেবে পাবে নেপালকে। হেরে যাওয়া দলকে কোয়ার্টার ফাইনালে খেলতে হবে শক্তিশালী ভারতের বিপক্ষে।

নামিবিয়ার বিপক্ষে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইকে বলা চলে বাংলাদেশের জন্য একরকম ফাইনাল ম্যাচ। কোয়ার্টারে নেপাল যতটা না টাইগার যুবাদের শক্ত প্রতিপক্ষ হিসেবে দাঁড়াবে, তার থেকে ভারতকে এগিয়ে রাখা যায়। কারণ, এবারের টুর্নামেন্টের ফেভারিট রাহুল দ্রাবিড়ের শিষ্যদের বিপক্ষে সাম্প্রতিক সময়ে জয়ের মুখ দেখেনি মেহেদি হাসান মিরাজের দল।

বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা, ০২ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

** নামিবিয়ার চতুর্থ ব্যাটসম্যান সাজঘরে
** ১২ ওভারে স্বাগতিকদের অর্জন দুই উইকেট
** টাইগারদের দ্বিতীয় আঘাত

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।