ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

আইপিএল চুক্তির জন্য মরিয়া ছিলেন না মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৬
আইপিএল চুক্তির জন্য মরিয়া ছিলেন না মুস্তাফিজ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: দু’দিন আগেই আইপিএলের নিলাম পর্বে মুস্তাফিজুর রহমানকে দলে ভেড়ায় সানরাইজার্স হায়দ্রাবাদ। তবে আইপিএল চুক্তির জন্য মরিয়া ছিলেন না ক্রিকেট বিশ্বে সাড়া জাগানো এ বাংলাদেশি বোলার।

টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে এমন অভিব্যক্তিই প্রকাশ করেন আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে থাকা মুস্তাফিজ।

গত জুনে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতের ব্যাটিং লাইনআপ একাই গুঁড়িয়ে দেন মুস্তাফিজ। মুস্তাফিজের কাটার-স্লোয়ার ভেল্কিতেই ২-১ ব্যবধানে সিরিজ হারের লজ্জা নিয়ে দেশে ফেরেন ধোনি-কোহলিরা। এর মধ্যদিয়ে বিশ্ব ক্রিকেটেও ব্যাপক সাড়া ফেলে দেন ২০ বছর বয়সী এ বাঁহাতি পেসার।

টাইমস অব ইন্ডিয়াকে (টিওআই) অনলাইন সাক্ষাতকারের মাধ্যমে আইপিএল বিষয়ে নিজের অভিমত প্রকাশ করেন মুস্তফিজ।

আইপিএলের অংশ হওয়া নিয়ে মুস্তাফিজের ভাষ্য, ‘আমি আসলেই আইপিএল চুক্তির জন্য মরিয়া ছিলাম না। আমার অতটা প্রত্যাশাও ছিল না। কিন্তু, ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভালো করার পরই চিন্তা আসে, কেউ না কেউ আমার ব্যাপারে আগ্রহ দেখাবে। ’

সাকিব আল হাসানের পর একমাত্র বাংলাদেশি হিসেবে আইপিএলের এবারের আসরে খেলবেন মুস্তাফিজ। এটা নিজের জন্য কতটা বড় বিষয় তার উত্তর দিতে গিয়ে বলেন, ‘আমি জানি আমার ওপর দেশের মানুষের প্রত্যাশাটা অনেক। আইপিএলে কিছু দিতে পারব বলে আশা রাখছি। আমার আন্তর্জাতিক ক্রিকেটের প্রথম বছরে অনেক কিছুই শিখেছি। আমার স্কিল দেখানোর জন্য এটা হবে একটি ভালো জায়গা (আইপিএল)। বিশ্ব সেরা খেলোয়াড়দের সঙ্গে ভারতীয় দর্শকদের ‍সামনে খেলার অভিজ্ঞতাটা হবে দারুণ। ’

প্রসঙ্গত, প্রশ্নাতীতভাবেই আইপিএলের নিলাম পর্বে ফ্র্যাঞ্চাইজিগুলোর আগ্রহের মূলে ছিলেন মুস্তাফিজ। শেষ পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে পেছনে ফেলে ১ কোটি ৪০ রাখ রুপিতে তাকে দলে টানে সানরাইজার্স। এতে মুস্তাফিজের জনপ্রিয়তাও যেন আরেক ধাপ বাড়ল। এবার যে তার ভারত জয়ের পালা!

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।