ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

মুস্তাফিজকে ভালো করে দেখা হয়নি: দ্রাবিড়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৬
মুস্তাফিজকে ভালো করে দেখা হয়নি: দ্রাবিড় ছবি: সংগৃহীত

ঢাকা: ‘মুস্তাফিজের ব্যাপারে মন্তব্য করার মতো যথেষ্ট ভালোভাবে তাকে দেখা হয়নি। কারণ, আমি খুব কম বাংলাদেশের খেলা দেখেছি’- কথাগুলো বলছিলেন ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়।

তবে, অনেকের কাছেই টাইগারদের বোলিং বিস্ময় সম্পর্কে শুনেছেন বলেও জানান দ্রাবিড়।

সোমবার (০৮ ফেব্রুয়ারি) মিরপুরে আয়োজিত অনূর্ধ্ব-১৯ দলের সংবাদ সম্মেলনে দ্রাবিড়কে প্রশ্ন করা হয় বাংলাদেশ জাতীয় দল সম্পর্কে। সেখানে তাকে মুস্তাফিজের ব্যাপারে কিছু বলতে বলা হয়।

গত বছরের জুন থেকে ভারতের ‘এ’ দলের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন দেশটির ‘দ্য ওয়াল’ খ্যাত দ্রাবিড়। ভারতের ‘এ’ দলের সঙ্গে তিনি দায়িত্ব পালন করছেন দেশটির অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে। বর্তমানে অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে বাংলাদেশে অবস্থান করছেন দ্রাবিড়।

দ্রাবিড় জানান, বাংলাদেশের বর্তমান দলটিতে অভিজ্ঞ ক্রিকেটারদের সঙ্গে তরুণ কিছু ক্রিকেটার উঠে এসেছে। তাদের দলীয় সাফল্যে তরুণরাও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। সাকিব, মুশফিক, মাশরাফিদের সঙ্গে ভালো পারফর্ম করছে মাহামুদুল্লাহ। বছর দেড়েক দলটিতে যোগ হয়েছে তরুণরা। তাদের মাঝে মুস্তাফিজ একজন। নতুন করে মুস্তাফিজ দলে এসেছে। এটা দলের একটি ইতিবাচক দিক। গত দুই বছর থেকেই বাংলাদেশ ভালো খেলছে।

মুস্তাফিজ প্রসঙ্গে তিনি আরও বলেন, তাকে নিয়ে মন্তব্য করার মতো যথেষ্ট ভালো করে দেখা হয়নি। ভারতে বাংলাদেশ ‘এ’ দলের কয়েকজন ক্রিকেটারকে কাছ থেকে দেখেছি। তাদের দু-একজনকে বেশ ভালোই মনে হয়েছে। মুস্তাফিজের ব্যাপারে আমি অনেকের কাছেই শুনেছি সে একজন প্রতিভাবান ক্রিকেটার।

তরুণ ক্রিকেটারদের পাওয়ায় বাংলাদেশ জাতীয় দলের উন্নতির গ্রাফ উর্ধ্বমুখি বলেও জানান দ্রাবিড়। তবে, সঙ্গে এটিও জানান, শুধু দেশের মাটিতে নয়, দেশের বাইরেও সমান চ্যালেঞ্জ নিয়ে খেলতে হবে মুস্তাফিজদের।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ০৮ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।