ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

পাকিস্তানকে নিরপেক্ষ ভেন্যু দেবে না আইসিসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
পাকিস্তানকে নিরপেক্ষ ভেন্যু দেবে না আইসিসি ছবি: সংগৃহীত

ঢাকা: টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ইতোমধ্যে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। তবে শঙ্কা থেকেই যাচ্ছে ভারতের মাটিতে তাদের বিশ্বকাপে অংশগ্রহন নিয়ে।

চিরপ্রতিদ্বন্দ্বী দেশটিতে নিরাপত্তা শঙ্কা থাকায় নিরপেক্ষ ভেন্যুর দাবিও রয়েছে দলটির।

পাকিস্তান বোর্ড আগেই জানিয়েছিল, দু’দেশের সাম্প্রতিক রাজনৈতিক সমস্যার জেরে ভারতে বিশ্বকাপ খেলার অনুমতি নাও দিতে পারে পাকিস্তান সরকার। গত কালই পাক সরকারের কাছে এ নিয়ে আবেদন করেছে পিসিবি। তবে আগামী কয়েক দিনের মধ্যেই পরিষ্কার হয়ে যাবে ভারতে দল পাঠানোর অনুমতি তারা পাবে কি না।

এখন প্রশ্ন হচ্ছে যদি পাক সরকার অনুমতি না দেয়, তা হলে কী হবে? পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান এর আগে বলেছিলেন, ভারতের বদলে শ্রীলঙ্কা বা সংযুক্ত আরব আমিরাতের মতো নিরপেক্ষ কেন্দ্রে টি-২০ বিশ্বকাপের ম্যাচ হলে তাদের খেলতে কোনও সমস্যা নেই। কিন্তু আইসিসি সূত্রের খবর, সে রকম হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

শুধু পাকিস্তানের খেলার জন্য নিরপেক্ষ কেন্দ্রে বিশ্বকাপের কয়েকটা ম্যাচ আয়োজন করতে কোনও ভাবেই রাজি নয় ক্রিকেটের সর্বোচ্চ এ সংস্থাটি। সে ক্ষেত্রে সরকারের অনুমতি না পেলে পাকিস্তানকে বিশ্বকাপ থেকেই সরে দাঁড়াতে হবে।

এদিকে পাকিস্তান না খেললে কোয়ালিফায়ার কোনও দেশকে তাদের জায়গায় খেলানো হবে। যেমন চলতি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়া সরে দাঁড়ানোর পর আয়ারল্যান্ডকে টুর্নামেন্টে খেলার আমন্ত্রণ জানিয়েছিল আইসিসি।

তবে পাক বোর্ড সামনে তাকিয়েই এগোচ্ছে। এ দিন আফ্রিদির নেতৃত্বে ১৫ সদস্যের এই দলটি তার প্রমাণ। অন্যথায় বিশ্ব মঞ্চের মতো এমন আসরে পাকিস্তান দলটি না থাকলে হয়তো টুর্নামেন্টের রং ফিকে হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, ১১ ফেব্রুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।