ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

তামিমদের কাছে হারল সাকিবের করাচি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
তামিমদের কাছে হারল সাকিবের করাচি ছবি : সংগৃহীত

ঢাকা: পাকিস্তান সুপার লিগে (পিএসএল) সাকিব আল হাসানকে হারিয়ে দিলেন তামিম ইকবাল। ব্যাট-বল কোনোটাতেই জ্বলে উঠতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

শ্বাসরুদ্ধকর ম্যাচের শেষ ওভারে তিন রানের নাটকীয় জয় পায় পেশোয়ার জালমি। রবি বোপারার ঝড়ো ইনিংসে ভর করে জয়ের দ্বারপ্রান্তে গিয়েও হতাশায় ডোবে করাচি কিংস।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে করাচিকে ১৮৩ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দেয় পেশোয়ার। ব্যাট হাতে দারুণ ধারাবাহিক তামিম এ ম্যাচেও ভালো শুরু এনে দেন। অর্ধশতক তুলে নেন তার ওপেনিং সঙ্গী মোহাম্মদ হাফিজ।

জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় পঞ্চাশ রানের মধ্যেই পাঁচ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে করাচি। তবে দলের হাল ধরেন ইংলিশ তারকা রবি বোপারা। ৩৩ বলে ৬৭ রানের বিস্ফোরক ইনিংস ইনিংস খেলে করাচিকে প্রায় জিতিয়েই দিচ্ছিলেন।

কিন্তু, ইনিংসের শেষ ওভারের তৃতীয় বলে বোপারাকে ফিরিয়ে পেশোয়ারকে জয় উপহার দেন ড্যারেন স্যামি। শেষ তিন বলে মাত্র এক রান করে করাচি। ৯ উইকেট হারিয়ে তাদের স্কোর দাঁড়ায় ১৭৯। এতেই তিন রানের নাটকীয় জয় তুলে নেয় পেশোয়ার।

বোপারার সঙ্গে শেষদিকে ১৭ বলে ২৩ রানের কার্যকরী ইনিংস খেলেন সোহেল তানভীর। এছাড়া, ওয়ানডাউনে নামা জেমস ভিঞ্চির ব্যাট থেকে আসে ৪৪ রান। চার বলে এক রান করে শহীদ আফ্রিদির বলে মোহাম্মদ আসগরের তালুবন্দি হন সাকিব।

পেশোয়ারের হয়ে সর্বোচ্চ দু’টি উইকেট লাভ করেন ওয়াহাব রিয়াজ। একটি করে উইকেট নেন শন টেইট, মোহাম্মদ আসগর, অাফ্রিদি ও স্যামি। রান আউটের ফাঁদে পড়েন করাচি ওপেনার নোমান আনোয়ার (১৪), ইমাদ ওয়াসিম (০) ওসামা মির (১)।

এর আগে প্রথমে ব্যাট করতে নামা পেশোয়ার নির্ধারিত ওভার শেষে চার উইকেটে ১৮২ রানের সংগ্রহ দাঁড় করায়। ওপেনিং জুটিতে ৯৩ রান (১০.৩) তুলে বড় সংগ্রহের ভিত গড়ে দেন তামিম (৩৭) ও হাফিজ (৩৫ বলে ৫৯)। ওয়ানডাউনে নামা কামরান আকমলের ব্যাট থেকে আসে ৩০ রান। অধিনায়ক ‘বুমবুম’ আফ্রিদি ৯ বলে ১৭ ও ড্যারেন স্যামি ১০ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন।

করাচির হয়ে বোপারা দু’টি উইকেট লাভ করেন। মোহাম্মদ আমির ও সোহেল তানভীর নেন একটি করে উইকেট। দুই ওভারে ২৬ রানের খরুচে বোলিংয়ে উইকেট শূন্য থাকেন সাকিব।

ম্য‍াচ সেরার পুরস্কার জেতেন মোহাম্মদ হাফিজ।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।