ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

প্রোটিয়াদের সামনে দাঁড়াতেই পারলো না কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৬
প্রোটিয়াদের সামনে দাঁড়াতেই পারলো না কিউইরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: যুব বিশ্বকাপে প্লেট পর্বের প্লে-অফ ম্যাচে নিউজিল্যান্ড যুবাদের ১৩৮ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দল। ডিন ফক্সক্রফটের সেঞ্চুরিতে প্রোটিয়াদের করা ২৮৮ রানের জবাবে ১৫০ রানেই গুটিয়ে যায় কিউইরা।

বলা যায়, দ. আফ্রিকার অলরাউন্ড পারফরম্যান্সের সামনে অসহায় আত্মসমর্পণই করে ব্ল্যাক ক্যাপসরা।

এর মধ্য দিয়ে অ-১৯ বিশ্বকাপের ১১তম স্থান নিশ্চিত করলো দ. আফ্রিকা অ-১৯ দল।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম একাডেমি গ্রাউন্ডে টস জিতে ফিল্ডিংয়ে ‍নামে কিউইরা। ১১তম স্থান নির্ধারণী প্লে-অফ ম্যাচে ফক্সক্রফটের ব্যাটে ভর করে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দেয় প্রোটিয়ারা।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৭৯ রানের মধ্যে ছয় উইকেট হারিয়ে বসে কিউইরা। শুরুর ধাক্কাটা তারা আর সামলে উঠতে পারেনি। ৩৮.৪ ওভারের মাথায় ব্ল্যাক ক্যাপসদের ইনিংস থেমে যায়। সর্বোচ্চ ৪০ রান আসে ফিন অ্যালেনের ব্যাট থেকে। অধিনায়ক রাচিন রবিন্দ্র ৩৯ (রান আউট) ও আনিকেত পারিখ ৩৫ রান করে আউট হন।

প্রোটিয়াদের হয়ে একাই চারটি উইকেট তুলে নেন ডানহাতি মিডিয়াম পেসার উইয়ান মাল্ডার। দু’টি উইকেট নেন জায়াদ আব্রাহামস। একটি করে উইকেট লাভ করেন দায়ান গালিয়েম, টনি ডি জর্জি ও উইলেম লুডিক।

এর আগে প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভার শেষে ছয় উইকেটে ২৮৮ রানের স্কোর দাঁড় করায় প্রোটিয়ারা। শুরুতেই শূন্য রানে সাজঘরে ফেরেন ওপেনার কাইল ভেরিয়েন্নে। আরেক ওপেনার লিয়াম স্মিথ করেন ২০ রান।

ওয়ান ডাউনে নেমে দলের হাল ধরেন ফক্সক্রফট। তার ১১৭ রানের অসাধারণ ইনিংসে বড় সংগ্রহের ভিত পায় প্রোটিয়ারা। অর্ধশতক ‍হাঁকিয়ে রান আউটের ফাঁদে পড়েন রিভালদো মুনসামি (৫১)। ওয়ান্ডাইল মাকেতু ৫০ (২৪ বলে) ও ডায়ান গালিয়েম ১৪ রানে অপরাজিত থাকেন।

ব্ল্যাক ক্যাপসদের হয়ে দু’টি উইকেট লাভ করেন অফস্পিনার আনিকেত পারিখ। একটি করে নেন জ্যাক গিবসন, ক্রিস্টিয়ান লিওপার্ড ও রাচিন রবিন্দ্র।

** কিউইদের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিল প্রোটিয়ারা

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।