ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

বোপারা ম্যাজিকে জিতলো সাকিব-মুশফিকরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৬
বোপারা ম্যাজিকে জিতলো সাকিব-মুশফিকরা

ঢাকা: পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ১২তম ম্যাচে জয় পেয়েছে সাকিব-মুশফিককে নিয়ে সাজানো করাচি কিংস। ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভোদের লাহোর কালান্ডার্সকে ২৭ রানে হারিয়েছে সোয়েব মালিকের দলটি।



আগে ব্যাট করে করাচি নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৮ রান তোলে। জবাবে, ৮ উইকেট হারিয়ে ১৫১ রান তোলে লাহোর। লাহোরকে ব্যাট আর বল হাতে একাই গুঁড়িয়ে দেন ইংলিশ অলরাউন্ডার রবি বোপারা।

সাকিব ব্যাট হাতে করেন ৯ বলে ৯ রান। বোলিংয়ে আসেননি তিনি। আর মুশফিক ৭ বলে ১০ রান করে অপরাজিত থাকেন।

আগে ব্যাটিংয়ে নেমে করাচির হয়ে সর্বোচ্চ ৭১ রান করে রবি বোপারা। ৪৩ বল মোকাবেলা করে এ ইংলিশ অলরাউন্ডার ৩টি চার আর ৪টি ছক্কা হাঁকান। এছাড়া ওপেনার নোমান আনোয়ার ৩৫, সোয়েব মালিক ২৭, ইমাদ ওয়াসিম ১১ রান করেন।

বল হাতে লাহোরের হয়ে দুটি করে উইকেট নেন জোহাইব খান ও জাফর গৌহার। কেভিন কুপার নেন বাকি উইকেটটি।

১৭৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে গেইল ও দেলপোর্ট ওপেনিং জুটিতেই ৯৮ রান তুলে নেন। দেলপোর্ট ৩৯ বলে ৭টি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারিতে করেন ৫৫ রান। গেইলের ব্যাট থেকে আসে ৩৭ রান। ক্যারিবিয়ান এ হার্ডহিটার ২৮ বলে তিনটি চার আর দুটি ছক্কা হাঁকান।

উমর আকমল ১৯, ব্রাভো ০, রিজওয়ান ১২, কেভিন কুপার ১০ রান করলেও তা জয়ের জন্য যথেষ্ট ছিল না।

বল হাতে করাচির হয়ে একাই ম্যাজিক দেখান বোপারা। নিজের কোটার ৪ ওভারেই গুঁড়িয়ে দেন লাহোরের ব্যাটিং লাইনআপ। মাত্র ১৬ রানের বিনিময়ে ৬টি উইকেট তুলে নেন বোপারা। ১৬তম ওভারে হ্যাটট্রিকের সুযোগ মিস করলেও একই ওভারে তিনটি উইকেট তুলে নেন তিনি। একটি করে উইকেট পান সোহাইল খান ও উসমান মির।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, ১২ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।