ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

ক্রাইস্টচার্চে চালকের আসনে অজিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
ক্রাইস্টচার্চে চালকের আসনে অজিরা

ঢাকা: ক্রাইস্টচার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ধুঁকছে নিউজিল্যান্ড। তৃতীয় দিন শেষে ১২১ রান করতেই চার উইকেট হারিয়েছে কিউইরা।

দলটি এখনও অজিদের থেকে ১৪ রানে পিছিয়ে রয়েছে।

নিউজিল্যান্ড-৩৭০ ও ১২১/৪ (৪৪ ওভার)
অস্ট্রেলিয়া-৫০৫

অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে করা ৫০৫ রানের বিপরীতে দ্বিতীয় ইনিংসে নেমে সুবিধে করতে পারেনি স্বাগতিকরা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। ৩৯ রান করে আউট হন ওপেনার টম ল্যাথাম। তবে ৪৫ রান করে অপরাজিত আছেন কেন উইলিয়ামসন।

আর বিদায়ী টেস্টে ক্যারিয়ারের শেষ ইনিংসে ২৫ রান করে জস হ্যাজেলউডের শিকার হয়েছেন ব্র্যান্ডন ম্যাককালাম। তিনি ২৭ বলে তিন চার ও একটি ছক্কা হাকান। প্রথম ইনিংসে কিউই এ অধিনায়ক ১৪৫ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেছিলেন। যেখানে ৫৪ বলে টেস্টে ইতিহাসে দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড করেছিলেন এ ডানহাতি।

এর আগে ৩৬৩ রানে চার উইকেট হারানো অজিরা তৃতীয় দিন আবারও ব্যাটিংয়ে নামে। দুই অপরাজিত ব্যাটসম্যান অ্যাডাম ভোজেস ৬০ ও নাথান লিওন করেন ৩৩ রান। এদিন দলটি আরও ১৪২ রান করে সবকটি উইকেট হারায়।

কিউই বোলারদের মধ্যে সর্বোচ্চ ছয়টি উইকেট পান নেল ওয়াগনার। আর দুটি উইকেট লাভ করেন ট্রেন্ট বোল্ট। একটি করে উইকেট পান কোর অ্যান্ডারসন ও উইলিয়ামসন।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, ২২ ফেব্রুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।