ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

ভারতকে হটিয়ে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৬
ভারতকে হটিয়ে শীর্ষে অস্ট্রেলিয়া ছবি: সংগৃহীত

ঢাকা: ব্রেন্ডন ম্যাককালামের বিদায়ী টেস্টটি সুখকর হলো না। নিউজিল্যান্ডকে সাত উইকেটে হারিয়ে দুই ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ করলো অস্ট্রেলিয়া।

আর এরই মধ্যে সাদা পোশাকের র‌্যাংকিংয়ে ভারতকে হটিয়ে শীর্ষে জায়গা করে নিল স্টিভেন স্মিথ বাহিনী।

অজিরা গত নয় টেস্টের সাতটিতে জয় পেয়েছে। বাকি দুটি ম্যাচ ড্র হওয়ার ফলে আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ের সর্বোচ্চ সম্মানটুকু এসে ধরা পড়লো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হাতে। সঙ্গে ১ মিলিয়ন মার্কিন ডলারের প্রাইজমানি।

২০১৪ সালের পর প্রথমবারের মতো টেস্টের শীর্ষে জায়গা করে নিল অজিরা। তবে আগামী ১৫ মাসে তাদের কঠিন পরীক্ষার মধ্যদিয়ে যেতে হবে। কারণ এশিয়ার মাটিতে শ্রীলঙ্কা ও ভারত সফর রয়েছে দলটির।

অস্ট্রেলিয়ার বর্তমান রেটিং ১১২। আর দ্বিতীয়স্থানে নেমে যাওয়া ভারতের রেটিং ১১০। এ দুই দলের পরিবর্তন ছাড়া র‌্যাংকিংয়ের বাকি আট দেশ নিজেদের আগের অবস্থানে রয়েছে।

তিন থেকে ১০ পর্যন্ত র‌্যাংকিংয়ের বাকি দেশ গুলো হলো, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ ও জিম্বাবুয়ে।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, ২৪ ফেব্রুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।