ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

যুব বিশ্বকাপ সেরা মিরাজ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৬
যুব বিশ্বকাপ সেরা মিরাজ ছবি: শোয়েব মিথুন/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর থেকে: আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে টুর্নামেন্ট সেরা হলেন বাংলাদেশের অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। ব্যাটে-বলে ধারাবাহিকভাবে সাফল্য দেখিয়ে এটি নিশ্চিতই করে রেখেছিলেন মিরাজ! রোববার (১৪ ফেব্রুয়ারি) যুব বিশ্বকাপের ফাইনাল শেষে পুরস্কার বিতরণী মঞ্চে আনুষ্ঠানিকভাব ঘোষণা করা হয় মিরাজের নাম।

  

অ-১৯ বিশ্বকাপে ৬টি ম্যাচ খেলেন মেহেদী হাসান মিরাজ। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা বিপক্ষে করেন ২৩ রান। দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ে নামতে হয়নি তাকে। এর পর টানা চার ম্যাচে অর্ধশতক হাঁকান এ ডানহাতি ব্যাটসম্যান।

স্কটল্যান্ড, নামিবিয়া, ওয়েস্ট ইন্ডিজের পর শনিবার (১৩ ফেব্রয়ারি) তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে শ্রীলংকার বিপক্ষে অর্ধশতক করেন।   মিরাজই প্রথম ক্রিকেটার যিনি যুব বিশ্বকাপে টানা চার ম্যাচে হাফ সেঞ্চুরি পেলেন।
 
টুর্নামেন্টর ৬ ম্যাচে ২৪২ রান করা মিরাজ বল হাতেও ঝলক দেখান। ৬ ম্যাচে ১২ ব্যাটসম্যানকে সাজঘরে পাঠিয়ে  উইকেট শিকারের দিক থেকে এই আসরে সপ্তম স্থানে মিরাজ, ব্যাটিংয়ে আছেন ১২তম স্থানে।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৬
এসকে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।