ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

অনেক দূর যেতে চান মিরাজ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৬
অনেক দূর যেতে চান মিরাজ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

মিরপুর থেকে: আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জয়ের স্বপ্ন ছিল বাংলাদেশের যুবাদের। কিন্তু সেমিফাইনালে এসে স্বপ্নভঙ্গ হয় মেহেদি হাসান মিরাজের দলের।

তবে শ্রীলংকাকে হারিয়ে তৃতীয় স্থান নিয়ে বিশ্বকাপ শেষ করে স্বাগতিক বাংলাদেশ। যুব বিশ্বকাপে বাংলাদেশের এটিই সেরা সাফল্য।

এই সাফল্যের সঙ্গে এবার যোগ হলো ব্যক্তিগত সাফল্য। যুব বিশ্বকাপের একাদশতম আসরের সেরা খেলোয়াড় হয়েছেন জুনিয়র টাইগারদের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ।

টুর্নামেন্টর ৬ ম্যাচে ২৪২ রান করা মিরাজ বল হাতেও ঝলক দেখান। ৬ ম্যাচে ১২ ব্যাটসম্যানকে সাজঘরে পাঠিয়ে  উইকেট শিকারের দিক থেকে এই আসরে সপ্তম স্থানে মিরাজ, ব্যাটিংয়ে আছেন ১২তম স্থানে।

টুর্নামেন্ট সেরার পুরস্কার হাতে মিরাজ বলেন, ‘এখানে ১৬টি দল খেলেছে। আর এখানে আমি সেরার পুরস্কার পেয়েছি। এটা শুধু আমার জন্য না; আমি বলবো এটা পুরো দেশের অর্জন। বিশ্বকাপের মতো আসরে ভালো খেলাটা অনেক আনন্দের ব্যাপার। ’

সম্ভাবনাময় এ অলরাউন্ডারের রয়েছে জাতীয় দলে খেলার স্বপ্ন। সামনে অনেক সময় পড়ে রয়েছে ১৯ বছরের এই তরুণের। সময়টাকে ঠিকভাবে কাজে লাগিয়ে পরিপূর্ন এক ক্রিকেটার হয়েই পা রাখতে চান জাতীয় দলের আঙ্গিনায়, ‘সবার জাতীয় দলে খেলার স্বপ্ন থাকে। আমারও আছে। তবে জাতীয় দলে খেলার জন্য পরিপূর্ণ ক্রিকেটার হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে। আমার সামনে অনেক সময় আছে। এ সময়টা আমি কাজে লাগিয়ে পরিপূর্ণ হতে চাই। আমি নিজেকে আরো পরিপূর্ণ ক্রিকেটার হিসেবে দেখতে চাই। ’

‘অনূর্ধ্ব-১৯ পর্যায় থেকে দেশের মানুষ আমাদের খেলা দেখেছে। আমার প্রতি সবাই প্রত্যাশা করছে। আমাদের এখন তাই আরো ভালো খেলতে হবে। আমি ব্যক্তিগতভাবে অনেক দূরে যেতে চাই। বাংলাদেশকে অনেক কিছু দিতে চাই। ’-যোগ করেন মিরাজ।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৬
এসকে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।