ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

লঙ্কানদের গুঁড়িয়ে সিরিজ ভারতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৬
লঙ্কানদের গুঁড়িয়ে সিরিজ ভারতের ছবি: সংগৃহীত

ঢাকা: নিজেদের মাটিতে বিশ্বকাপে নামার আগে সিরিজ জয় আত্মবিশ্বাস বাড়িয়ে দিল টিম ইন্ডিয়ার। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ৯ উইকেটের বড় জয় পেয়েছে মহেন্দ্র সিং ধোনির দল।

আর এ জয়ে সিরিজ ২-১ এ জিতে নিয়েছে ভারত।

বিশাখাপত্তমে তৃতীয় ম্যাচে আগে ব্যাট করতে নেমে লঙ্কানরা মাত্র ৮২ রানে গুটিয়ে যায়। ১৮ ওভারে অলআউট হয় দিনেশ চান্দিমালের দলটি। জবাবে, ১৩.৫ ওভার ব্যাট করে মাত্র একটি উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে টিম ইন্ডিয়া।

লঙ্কানদের হয়ে সানাকা ১৯ আর পেরেরা ১২ রান করেন। এছাড়া আর কোনো ব্যাটসম্যানই দুই অঙ্কের দেখা পাননি। ভারতের হয়ে ৪ ওভার বল করে মাত্র ৮ রান দিয়ে লঙ্কানদের চার ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠান রবীচন্দ্রন অশ্বিন। ২ ওভারে ৬ রান খরচায় দুটি উেইকেট তুলে নেন সুরেশ রায়না।

৮৩ রানের সহজ টার্গেটে ব্যাটিংয়ে নেমে ভারত ৩৭ বল হাতে রেখে জয় তুলে নেয়। ওপেনার রোহিত শর্মা ১৩ রান করে বিদায় নেন। শিখর ধাওয়ান ৪৬ বলে ৪৬ এবং আজিঙ্কা রাহানে ২৪ বলে ২২ রান করে অপরাজিত থাকেন।

প্রথম ম্যাচটি সফরকারী শ্রীলঙ্কা জিতলে দ্বিতীয় ম্যাচে জয় পায় ভারত। ফলে, তৃতীয় ম্যাচটি হয়ে দাঁড়ায় ফাইনাল ম্যাচ।

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, ১৪ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।