ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

অস্ট্রেলিয়ার না আসাটা ছিলো হতাশাজনক: রিচার্ডসন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৬
অস্ট্রেলিয়ার না আসাটা ছিলো হতাশাজনক: রিচার্ডসন ছবি: শোয়েব মিথুন/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে নিজেদের দল পাঠায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে অজি যুবারা এ টুর্নামেন্টে না এলেও আসরটি শেষ হয়েছে দুর্দান্ত ভাবে।

রোমাঞ্চকর ফাইনালে ভারতকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জেতে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু অস্ট্রেলিয়ার মতো বড় একটি দল আসরে না থাকায় হতাশা জানিয়েছে আইসিসি।

১৬ দলের অংশগ্রহনে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার পরিবর্তে খেলেছে আয়ারল্যান্ড। অজিরা না আসাতে টুর্নামেন্টে কোন ধরনের প্রভাব না পরলেও এর আলো কিছুটা ফিকে হয়েছে। কিন্তু আসরের কোন ম্যাচে নিরাপত্তা সমস্যায় ভুগতে হয়নি দলগুলোকে। সুষ্ঠভাবেই শেষ হয়েছে বিশ্বকাপটি। সোমবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে টুর্নামেন্ট পরবর্তী সংবাদ সম্মেলনে হাজির হন আইসিসি’র প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন।

সাংবাদিকদের সামনে আরও ছিলেন ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটির প্রেসিডেন্ট জহির আব্বাস ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। এ সময় বক্তারা নিজেদের কথায় আসরের বিভিন্ন দিক তুলে ধরেন।

সুষ্ঠভাবে আসরটি সম্পন্ন হওয়া ধন্যবাদ জানিয়ে ডেভ রিচার্ডসন বলেন, ‘নিরাপত্তার কারণে অস্ট্রেলিয়া তাদের দল পাঠায়নি, এটি যে কোন দেশের নিজস্ব ব্যাপার। আমরা তাদের সিদ্ধান্তকে সমর্থন জানাই। কিন্তু পাশাপাশি এত বড় একটি আসরে তাদের অংশগ্রহন না করাটাও ছিলো হতাশার। ’

তিনি আরও বলেন, ‘তবে আমি বলবো অস্ট্রেলিয়ার বদলে আমরা আসরে আয়ারল্যান্ডকে খেলিয়েছে। আর আমাদের এই সিদ্ধান্তটি সঠিক ছিলো । কিন্তু আশাকরি ভারতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া অংশগ্রহন করবে। ’

এদিকে বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপটি সুষ্ঠভাবে সম্পন্ন হওয়ায় প্রধানমন্ত্রী ও নিরাপত্তাকর্মীদের ধন্যবাদ জানিয়েছেন আইসিসির প্রেসিডেন্ট জহির আব্বাস।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, ১৫ ফেব্রুয়ারি, ২০১৬
এমএমএস/এইচএল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।