ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

বাংলাদেশকে জহির আব্বাসের অভিনন্দন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৬
বাংলাদেশকে জহির আব্বাসের অভিনন্দন ছবি: শোয়েব মিথুন/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের মধ্যকার ফাইনাল ম্যাচ দিয়ে রোববার (১৪ ফেব্রুয়ারি) পর্দা নেমেছে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের এবারের আসরের। বিশ্বের ১৬টি দেশের অংশগ্রহনে অনুষ্ঠিত এই মেগা টুর্নামেন্টটিতে ছিলোনা কোন অসঙ্গতি ও নিরাপত্তা ঝুঁকি।

বেশ শৃঙ্খল ও শান্তিপূর্ণ পরিবেশেই শেষ হয়েছে এবারের আসর।

এমন সুশৃঙ্খল ও গোছালোভাবে বিশ্বকাপ আয়োজন করার জন্য আয়োজক দেশ বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছেন ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি’র প্রেসিডেন্ট জহির আব্বাস।
 
সোমবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর স্থানীয় একটি হোটেলে টুর্নামেন্ট পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এই অভিনন্দন বার্তা জ্ঞাপন করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইসিসিরি প্রধান নির্বাহি ডেভিড রিচার্ডসন ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

এসময় আইসিসির প্রধান বলেন, ‘আয়োজক হিসেবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের এবারের আসর যতটা দক্ষ হাতে সম্পন্ন করেছে তা সত্যিই প্রশংসার দাবীদার। ’

পরে এবারের বিশ্বকাপে ম্যান অব দ্য সিরিজ হওয়া বাংলাদেশ যুবা দলের অধিনায়ক মেহেদি হাসান মিরাজকে তিনি অভিনন্দন জানান।
 
উল্লেখ্য, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের এবারের আসরে ৬ ম্যাচে ব্যাট হাতে ২৪২ রান করে বল হাতে তুলেও ১২টি উইকেট নিয়ে ম্যান অব দ্য টুর্নামেন্ট হয়েছেন এই জুনিয়র টাইগার অলরাউন্ডার।
 
শুধু মিরাজইকেই নয়, এ সময় তিনি অভিনন্দন জ্ঞাপন করেছেন এবারের আসরের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকেও। শিরোপা নির্ধারণী ম্যাচে তারা ভারতকে ৫ উইকেটে হারিয়ে মিরপুরে তুলে ধরেছে নিজেদের প্রথম শিরোপা।
 
আর তাদের এই শিরোপা জয়ের পেছনের কুশীলব ছিলেন দলটির পেস বোলাররা। এদিন, আলজারি জোসেপ, রায়ান জন, কেমো পল, চেমার হোল্ডার ও শামার স্প্রিঙ্গারের মতো পেসারদের পেস তোপেই মূলত ১৪৫ রানে তাসের ঘরের মতো ভেঙে যায় ভারতের ইনিংস।

তাইতো জহির আব্বাসের এমন প্রশংসা, ‘ওদের পেস বোলিং অ্যাটাক দেখে আমার মনেই হয়নি যে, এটা কোনো যুবা দল, বরং বারবারই মনে হচ্ছিল যে নিশ্চয়ই বিশ্বের সেরা কোন দলের বেশ অভিজ্ঞদের পেস বোলিং দেখছি। ’

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, ১৫ ফেব্রুয়ারি, ২০১৬
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।