ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

আফ্রিদিদের পরামর্শক হতে পারেন স্যার ভিভিয়ান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৬
আফ্রিদিদের পরামর্শক হতে পারেন স্যার ভিভিয়ান ছবি: সংগৃহীত

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার স্যার ভিভিয়ান রিচার্ডসকে পাকিস্তান জাতীয় দলের পরামর্শক হিসেবে নিয়োগ দিতে চলেছে দেশটির ক্রিকেট বোর্ড। বাংলাদেশের মাটিতে এশিয়া কাপ আর ভারতের মাটিতে বিশ্বকাপকে সামনে রেখে ক্যারিবীয় গ্রেটকে দলে যোগ করতে চাইছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।



চলমান পাকিস্তান সুপার লিগের দল কোয়েটা গ্লাডিয়েটসের পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করছেন ৬৩ বছর বয়সী রিচার্ডস। জানিয়েছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে কোনোরকম প্রস্তাব পেলে তিনি তা গ্রহণ করবেন।

বোর্ডের একটি সূত্র জানায়, রিচার্ডসের প্রতি বোর্ড বেশ আগ্রহ দেখাচ্ছে। তার সঙ্গে বোর্ডের কথাবার্তা চলছে। খুব শিগগিরই ক্যারিবীয়ান এ তারকাকে পাকিস্তানের ক্রিকেটারদের সঙ্গে যোগ দিতে দেখা যাবে। এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের দুটি মেগা ইভেন্টে তিনি দলের সঙ্গে পরামর্শক হিসেবে কাজ করবেন।

২০১৪ সাল থেকে পাকিস্তানের ব্যাটিং কোচ হিসেবে কাজ করছেন জিম্বাবুয়ের সাবেক তারকা গ্রান্ট ফ্লাওয়ার। তবে, বোলিং কোচের দায়িত্বটা দেওয়া হতে পারে দেশটির সাবেক টেস্ট অলরাউন্ডার আজহার মেহমুদকে। সূত্রটি জানায়, বোর্ড মেহমুদের সঙ্গেও আলোচনা করছে। আসন্ন দুটি ইভেন্টে তাকে বোলিং কোচের দায়িত্ব দেওয়া হতে পারে।

সূত্রটি আরও জানায়, এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আজহার মেহমুদকে যদি দীর্ঘ সময়ের জন্য বোলিং কোচের দায়িত্ব দেওয়া হয়, তবে মুস্তাক আহমেদকে (বর্তমান বোলিং কোচ) পাকিস্তানের ন্যাশনাল ক্রিকেট একাডেমির দায়িত্ব দেওয়া হতে পারে।

এদিকে, পাকিস্তানের প্রধান কোচ হিসেবে ওয়াকার ইউনুসের চুক্তির মেয়াদ বাড়ছে। আগামী মে মাস পর্যন্ত তিনি এ পদে দায়িত্ব পালন করবেন। বোর্ডও ওয়াকারের উপর আস্থা রাখছে বলে জানায় সূত্রটি।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

** পাকিস্তানের কোচ হতে চান ভিভ রিচার্ডস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।