ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আজ বিশ্রামে টাইগাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
আজ বিশ্রামে টাইগাররা জয়ের পর মাঠ ছাড়ছে টাইগাররা-ছবি:সংগৃহীত

অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম প্রস্তুতিটা ভালোই হলো বাংলাদেশের। বিগ ব্যাশের শক্তিশালী দল সিডনি সিক্সার্সের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে বৃষ্টি আইনে ৭ উইকেটের বড় জয় পায় মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে বিসিবি একাদশ। নিউজিল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের আগে এমন সাফল্য সুফল বয়ে আনবে বলে মনে করেন সমর্থকরা।

ঢাকা: অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম প্রস্তুতিটা ভালোই হলো বাংলাদেশের। বিগ ব্যাশের শক্তিশালী দল সিডনি সিক্সার্সের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে বৃষ্টি আইনে ৭ উইকেটের বড় জয় পায় মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে বিসিবি একাদশ।

নিউজিল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের আগে এমন সাফল্য সুফল বয়ে আনবে বলে মনে করেন সমর্থকরা।

আগামীকাল বাংলাদেশ দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে  সিডনি থান্ডারের বিপক্ষে। তাই আজ (বৃহস্পতিবার) কোনো অনুশীলন নেই দলের। তবে দুপুর ১২টায় খেলোয়াড়েরা বসবেন মনোবিদ ফিল জনসির সঙ্গে। এই বিশেষজ্ঞের সঙ্গে আগেও কাজ করেছে টাইগাররা।

প্রথম প্রস্তুতি ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল দলের সেরা তিন তারকা তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে। আর দ্বিতীয় ম্যাচেও মাঠের বাইরে থাকতে পারেন মাত্রই দীর্ঘ চোট থেকে সেরে ওঠা কাটার মাস্টার মোস্তাফিজ।

জয়ের পর সিক্সার্স ক্রিকেটারদের সঙ্গে হাত মেলাচ্ছেন টাইগার ক্রিকেটাররা...সিক্সার্সের বিপক্ষে দলীয় সাফল্যেই জয় তুলে নেয় বিসিবি। তবে ব্যাটে-বলে দারুণ খেলেন ক্যারিয়ারে বাজে সময় কাটানো সৌম্য সরকার। বোলিংয়ে এক ওভারেই তিন উইকেট নিয়ে চমক তৈরি করার পর ব্যাটিংয়ের করেন কার্যকরী ২০ রান। তার এই ফর্মে ফেরাটা দলের আত্মবিশ্বাস আরও বাড়বে।

অপরদিকে ম্যাচ জয়ী এক ইনিংস খেলে অপরাজিত থেকে মাঠ ছাড়েন বাংলাদেশ দলে বর্তমান ধারাবাহিক ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ। পাশাপাশি ভালো খেলে সুনাম কুঁড়িয়েছেন মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ ও তাইজুল ইসলামরাও।  

মাঠে আসা প্রচুর বাংলাদেশি সমর্থকদের সঙ্গে সেলফিতে মেতেছেন তাসকিন...এ মাসের শেষে নিউজিল্যান্ড সফর শুরু করবে বাংলাদেশ। সেখানে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং দু’টি টেস্ট ম্যাচ খেলবে টাইগাররা।
তার আগে আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতেই এখন অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন মাশরাফি-তামিমরা।

সিডনিতে ১০ দিনের অনুশীলন ক্যাম্প শেষে ১৮ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে অস্ট্রেলিয়া ছাড়বে টাইগাররা। ২৬ ডিসেম্বর প্রথম ওয়ানডে দিয়ে কিউইদেরে বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শুরু হবে।

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, ১৫ ডিসেম্বর ২০১৬
এমএমএস

## প্রস্তুতি ম্যাচে সিডনি সিক্সার্সকে হারালো মাশরাফিরা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।