ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

এশিয়া কাপে জয়ে শুরু বাংলাদেশ যুবাদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
এশিয়া কাপে জয়ে শুরু বাংলাদেশ যুবাদের ছবি: সংগৃহীত

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে প্রত্যাশিত জয় পেয়েছে সাইফ হাসানরা। আফগানিস্তানের দেয়া ১৪৭ রানের লক্ষ্যটা ‍৪১ বল ও চার উইকেট হাতে রেখে টপকে গেছে বাংলাদেশ যুবারা।

ঢাকা: অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে প্রত্যাশিত জয় পেয়েছে সাইফ হাসানরা। আফগানিস্তানের দেয়া ১৪৭ রানের লক্ষ্যটা ‍৪১ বল ও চার উইকেট হাতে রেখে টপকে গেছে বাংলাদেশ যুবারা।

ওপেনিংয়ে নেমে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন অধিনায়ক সাইফ হাসান। ৬৭ রানের ইনিংস উপহার দেন তিনি। জয় থেকে মাত্র পাঁচ রান দূরে থাকতে আউট হন সাইফ। এরপর আরো দুই উইকেটের পতন ঘটে। রায়ান রাফসান রহমানের (৩২) পর সাজঘরে ফেরেন কাজী অনিক (০)।

বিপিএলে আলো ছড়ানো আফিফ হোসেন ১৯ ও মাহিদুল ইসলাম অঙ্কন ১২ রান করেন। ৮ রানে অপরাজিত থাকেন মোহাম্মদ আব্দুল করিম।

দুর্দান্ত ইনিংসের পর সাইফ হাসান

আফগানদের হয়ে জহির খান দু’টি ও একটি করে উইকেট নেন নবীন উল হক, মুজিব, ইউসুফ জাজাই, তারিক স্ত্যানিকজাই।

এর আগে শ্রীলঙ্কার মাতারায় টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪৮.৩ ওভারে ১৪৬ রানে অলআউট হয় আফগানিস্তান। সর্বোচ্চ ৩২ রান করেন নিসার ওয়াহদাত। দলপতি নবীন উল হক ২৭, পারউইজ ২৩, ওপেনার নাভিদ ওবায়েদ ১৪ ও তারিক স্ত্যানিকজাই ১৬ রানে সাজঘরে ফেরেন।

অনিক-মুকিদুলের দুর্দান্ত বোলিংয়ে বড় স্কোর গড়তে ব্যর্থ হয় আফগানরা। একাই চারটি উইকেট দখল করেন বাঁহাতি পেসার কাজী অনিক। আরেক ফাস্ট বোলার মুকিদুল ইসলাম তিন উইকেট লাভ করেন। একটি করে নেন নাঈম হাসান ও মোহাম্মদ সজিব হোসেন।

ম্যাচসেরার পুরস্কার হাতে সাইফ হাসান

গ্রুপ ‘বি’র অপর ম্যাচে সিঙ্গাপুরকে ৭৮ রানে গুটিয়ে দিয়ে ৯ উইকেটের উড়ন্ত জয় তুলে নিয়েছে পাকিস্তান। ‘এ’ গ্রুপের খেলায় ২৩৫ রানের বিশাল জয় পেয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত। টিম ইন্ডিয়ার করা ২৮৯ রানের জবাবে মাত্র ৫৪ রানেই গুটিয়ে যায় মালয়েশিয়া।

এদিকে, টুর্নামেন্টের প্রথম দিনেই হারের শঙ্কায় পড়েছিল স্বাগতিক শ্রীলঙ্কা। নেপালের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ১ রানের জয়ে স্বস্তির নিঃশ্বাসই ফেলে লঙ্কানরা। কলম্বোয় ২২৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৪৯.৩ ওভারে ২২৬ রানে থামে নেপালের ইনিংস।

শুক্রবার (১৬ ডিসেম্বর) পরবর্তী ম্যাচে সিঙ্গাপুরের মুখোমুখি হবে টাইগাররা। গল আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় খেলা শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।