ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

কুকের দুঃস্বপ্নের নাম জাদেজা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
কুকের দুঃস্বপ্নের নাম জাদেজা কুককে ফিরিয়ে জাদেজার উচ্ছ্বাস/ছবি: সংগৃহীত

চেন্নাই টেস্টের দুই ইনিংসেই রবিন্দ্র জাদেজার শিকারে পরিণত হলেন অ্যালিস্টার কুক। এ নিয়ে ইংল্যান্ড অধিনায়ককে ৬ বার আউট করলেন ২৮ বছর বয়সী বাঁহাতি স্পিন অলরাউন্ডার। টেস্টে এক সিরিজে কুককে এতোবার আর কোনো বোলারই ফেরাতে পারেননি।

ঢাকা: চেন্নাই টেস্টের দুই ইনিংসেই রবিন্দ্র জাদেজার শিকারে পরিণত হলেন অ্যালিস্টার কুক। এ নিয়ে ইংল্যান্ড অধিনায়ককে ৬ বার আউট করলেন ২৮ বছর বয়সী বাঁহাতি স্পিন অলরাউন্ডার।

টেস্টে এক সিরিজে কুককে এতোবার আর কোনো বোলারই ফেরাতে পারেননি।

পাঁচ ম্যাচের এ সিরিজটিতে জাদেজার বিপক্ষে কুকের ব্যাটিং গড় মাত্র ১২.৫০। বোঝাই যাচ্ছে, ইংলিশ দলপতির কাছে বোলার জাদেজা এক দুঃস্বপ্নের নাম! সিরিজের শেষ ম্যাচ হওয়ায় আপাতত দু’জন আর মুখোমুখি হচ্ছেন না। এরই মধ্যে চার ম্যাচ শেষে ৩-০ তে সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত।

প্রথম ইনিংসে ইংলিশদের ৪৭৭ রানের জবাবে করুণ নায়ারের অসাধারণ ত্রিপল সেঞ্চুরির সুবাদে সাত্র উইকেটে ৭৫৯ করে ইনিংস ঘোষণা করে টিম ইন্ডিয়া। মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিনা উইকেটে ১২ রান নিয়ে পঞ্চম ও শেষদিনের ব্যাটিংয়ে নামে সফরকারীরা।

কুক ও কিটন জেনিংসের ওপেনিং জুটি থামে ১০৩ রানে। ৪০তম ওভারের চতুর্থ বলে কুককে (৪৯) লেগ-স্লিপে দাঁড়ানো লোকেশ রাহুলের তালুবন্দি করেন জাদেজা। এর আগে প্রথম ইনিংসেও জাদেজার বলেই সাজঘরে ফিরেছিলেন ২৫ ডিসেম্বর ৩২-এ পা রাখতে যাওয়া কুক।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।