ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ইরফানের জায়গায় বিপিএল খেলা জুনায়েদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৭
ইরফানের জায়গায় বিপিএল খেলা জুনায়েদ দলে ঢুকলেন জুনায়েদ, ফিরলেন মোহাম্মদ ইরফান

মায়ের মৃত্যুতে পাকিস্তানে ফিরে যাচ্ছেন দেশটির ফাস্ট বোলার মোহাম্মদ ইরফান। তার জায়গায় দলে ঢুকছেন আরেক পেসার জুনায়েদ খান। পাকিস্তান ক্রিকেট বোর্ড এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

অস্ট্রেলিয়ায় পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে খেলতে সেখানে দলের সঙ্গে অবস্থান করছিলেন ইরফান। তার দেশে ফেরত যাওয়ার ব্যাপারটি পিসিবির এক কর্মকর্তা নিশ্চিত করেছেন।



গত সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলার পর আন্তর্জাতিক ক্রিকেটে আর মাঠে নামেননি ৩৪ বছর বয়সী দীর্ঘকায় এ পেসার। পরবর্তীতে ইনজুরিতে পড়ায় নিজের ফিটনেস ঠিক করতে সময় পার করছিলেন তিনি। এছাড়া আমিরাতে ওয়স্টে ইন্ডিজ ও নিউজিল্যান্ড সফরে তাকে দলে নেওয়া হয়নি।

সম্প্রতি অবশ্য ঘরোয়া লিগে দারুণ পারর্ফম করেই দলে ফের জায়গা করে নেন বাঁহাতি ইরফান। পাকিস্তান প্রিমিয়ার প্রথম শ্রেণির টুর্নামেন্ট কায়েদ-ই-আজমে তার দল ‘ওয়াটার এন্ড পাওয়ার ডেভলপমেন্ট অথরিটি’ চ্যাম্পিয়ন হওয়ার পেছনে দারুণ ভূমিকা রাখেন। ফলে জাতীয় দলের প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক খুব সহজেই তাকে দলে নেন। এছাড়া অজিদের মাটিতে তার বাউন্স বেশ কার্যকরীও উল্লেখ করেন ইনজি।

এদিকে ইরফান চলে গেলেও ওয়ানডে সিরিজের জন্য চারজন পেসার ছিল আগে থেকেই। পাকিস্তান দলে নতুন করে যোগ দিচ্ছেন জুনায়েদ খান। অভিজ্ঞ মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজের সঙ্গে আছেন রাহাত আলী ও হাসান আলী। আমির ও রিয়াজ এর আগে তিন ম্যাচ টেস্ট সিরিজ খেলায় তাদের ওপর বেশ চাপ থাকবে। ফলে, জুনায়েদকে ডাকা হয়।

২০১৫ সালের পর থেকে পাকিস্তান জাতীয় দলের হয়ে খেলেননি জুনায়েদ। বিপিএলের আসরে এই পেসার দুর্দান্ত খেলে নির্বাচকদের দৃষ্টিতে আসেন। ৫২ ওয়ানডে খেলা এই পেসার ক্যারিয়ারে নিয়েছেন ৭৮টি উইকেট। ঘরোয়া ক্রিকেট আর বিপিএল মিলে সম্প্রতি ১৪ ম্যাচ খেলেই তিনি দখল করেছেন ২০ উইকেট।

আগামী শুক্রবার ব্রিসবেনে অজিদের বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে নামবে পাকিস্তান। ১৫ জানুয়ারি মেলবোর্নে দ্বিতীয় ম্যাচ খেলবে সফরকারীরা। ১৯, ২২ ও ২৬ জানুয়ারি যথাক্রমে পার্থ, সিডনি আর অ্যাডিলেডে পাকিস্তানের পরের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, ০৯ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।