ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পিএসএলে অনিশ্চিত সাকিব-তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৭
পিএসএলে অনিশ্চিত সাকিব-তামিম সাকিব ও তামিম-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

চলতি বছরের ফেব্রুয়ারিতে শুরু হচ্ছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় আসর। এ আসরে পেশোয়ার জালমির হয়ে খেলার কথা রয়েছে বাংলাদেশি তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবালের। তবে একই সময়ে বাংলাদেশ ক্রিকেট দলের ব্যস্ত সূচির কারণে তাদের খেলা অনিশ্চিত। তাই বিকল্প ব্যবস্থা নিচ্ছে পিএসএল কমিটি।

টুর্নামেন্টটির গত আসরে করাচি কিংসের হয়ে খেলেছিলেন সাকিব আল হাসান। তবে এ আসরে করাচি তাকে দলে রাখেনি।

কিন্তু পেশোয়ার জালমির জার্সিতে তামিমের সতীর্থ হয়ে খেলবেন তিনি।

এবারের টুর্নামেন্টে পুরো সময় খেলার সম্ভাবনা নেই টাইগার এ দুই তারকা। ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ৫ মার্চ পর্যন্ত হবে পাকিস্তান সুপার লিগ। তবে ফেব্রুয়ারিতে ভারত সফরে যাবে বাংলাদেশ। ৯ ফেব্রুয়ারি হায়দ্রাবাদে হবে সফরের একমাত্র টেস্ট ম্যাচ। তাই টুর্নামেন্টের শুরুতে যে সাকিব ও তামিম থাকছেন না তা অনেকটাই নিশ্চিত।

মার্চে আবার শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ। তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সে সময় পিএসএল খেলার অনুমতি প্রদান করবে কিনা সে প্রশ্নও থেকে যাচ্ছে। তাই পেশোয়ার জালমি সাকিব আল হাসানের বদলি হিসেবে ঠিক করেছে শ্রীলঙ্কার তিলাকরত্নে দিলশানকে।

সাকিব ও তামিম-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)লাহোরের ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে সোমবার পিএসএলের এবারের আসরের বদলি ক্রিকেটারদের তালিকা ঠিক করা হয়। যেখনে বিদেশি ক্রিকেটাররা চোট, আন্তর্জাতিক ব্যস্ততা কিংবা নিষেধাজ্ঞার জন্য খেলতে পারবে না তাদের স্থলাভিষিক্ত করার জন্য ক্রিকেটার বাছাইয়ের সুবিধা দিতেই এ ব্যবস্থা। কিন্তু তামিম ইকবালের কোনো বদলি ক্রিকেটার বেছে নেয়নি পেশোয়ার জালমি।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের ডোয়েন ব্রাভোর বদলি হিসেবে লাহোর কালান্ডার্স জেসন রয়কে বেছে নিয়েছে। দলটি অস্ট্রেলিয়ান পেসার শন টেইটের বদলি আরেক স্বদেশি ক্রিস গ্রিন ও নিউজিল্যান্ড অ্যান্টন ডেভচিচের পরিবর্তে তার দেশেরই জেমস ফ্রাঙ্কলিনকে বেছে নিয়েছে।  

পেশোয়ার জালমি অ্যালেক্স হেলসের জায়গায় মারলন স্যামুয়েলস, মোহাম্মদ শেহজাদের জায়গায় ক্যারিবীয়ান ক্রিকেটার আন্দ্রে ফ্লেচারকে নিয়েছে। এছাড়া কোয়েটা গ্ল্যাডিয়েটর্স কার্লোস ব্রাথওয়েটের জায়গায় মঈন আলী, ডেভিড উইলির জায়গায় নাথান ম্যাককালাম, রোভম্যান পাওয়েলের জায়গায় থিসারা পেরেরা এবং মোহম্মদ নবীর জায়গায় রিলে রুশো কে নিয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, ২৪ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad