ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

অধিনায়ক হয়েই স্কোয়াডে ফিরলেন ডি ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৭
অধিনায়ক হয়েই স্কোয়াডে ফিরলেন ডি ভিলিয়ার্স এবি ডি ভিলিয়ার্স -ছবি:সংগৃহীত

ইনজুরি থেকে ফিরে দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দলে ফিরলেন এবি ডি ভিলিয়ার্স। কনুইয়ের ইনজুরির কারণে গত বছরের জুনের পর জাতীয় দলে আর খেলেননি তারকা এ ব্যাটসম্যান। তবে শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটির জন্য ঘোষিত দলে অধিনায়ক হিসেবেই ফিরলেন তিনি।

১৫ সদস্যের এই দলে প্রথমবারের মতো সুযোগ পেলেন ফাস্ট বোলার লুনগি এনগিদি। লঙ্কানদের বিপক্ষে দুটি টি-টোয়েন্টিতে ছয় উইকেট পাওয়ার পরই ২০ বছর বয়সী এ বোলারের কপাল খুলে যায়।

ওডিআই দলে ফিরেছেন অস্ট্রেলিয়া বিপক্ষে শেষ ওয়ানডে সিরিজে হাঁটুর ইনজুরিতে পড়া অলরাউন্ডার ক্রিস মরিস।

অজিদের বিপক্ষে ৫-০ ব্যবধানে সিরিজ জেতা প্রোটিয়াদের সেই দলে ছিলেন ফাস্ট বোলার কাইল অ্যাবোট ও ব্যাটসম্যান রিলে রুশো। তবে সম্প্রতি ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটের কলপাক চুক্তিতে তারা দু’জন সই করায় বাদ পড়েছেন। পাশাপাশি দেশটির সেরা ফাস্ট বোলার ডেল স্টেইন কাঁধের ইনজুরির কারণে এই সিরিজেও বাদ পড়লেন।

২৮ জানুয়ারি পোর্ট এলিজাবেথে দ.আফ্রিকা বনাম শ্রীলঙ্কার মধ্যকার প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে।

দলে ফিরলেন: লুনগি এনগিদি, এবি ডি ভিলিয়ার্স, ক্রিস মরিস।

বাদ পড়লেন: কাইল অ্যাবট, রিলে রুশো, অ্যারন ফাঙ্গিসো, ডেল স্টেইন।

প্রথম তিন ওয়ানডের দক্ষিণ আফ্রিকা দল:

এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), হাশিম আমলা, ফারহান বেহারদিন, কুইন্টন ডি কক, জেপি ডুমিনি, ফাফ ডু প্লেসিস, ইমরান তাহির, ডেভিড মিলার, ক্রিস মরিস, ওয়েন পারনেল, লুনগি এনগিদি, অ্যান্ডিল পেহলুকওয়ে, ডোয়েইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবারিজ শামসি।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, ২৪ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad