ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ফিল্ডিং পরামর্শক হিসেবে জন্টি রোডসকে চায় বিসিবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৭
ফিল্ডিং পরামর্শক হিসেবে জন্টি রোডসকে চায় বিসিবি ফিল্ডিং পরামর্শক হিসেবে জন্টি রোডসকে চায় বিসিবি

নিউজিল্যান্ড সফরে বাজে ফিল্ডিং ভুগিয়েছে বাংলাদেশকে। তিন ওয়ানডে, তিন টি-টোয়েন্টি ও দুই টেস্টে গোটা বিশেক ক্যাচ হাতছাড়া করেছেন দলের ফিল্ডাররা। দলের সেরা ফিল্ডারদের হাত থেকেও ফসকেছে একাধিক ক্যাচ। বাজে ফিল্ডিংয়ের দৃষ্টান্ত তো ছিলোই।

তার চেয়েও শঙ্কার ব্যাপার হলো ফিল্ডিংয়ের সময় ডাইভ দিতে গিয়ে ইনজুরিতে পড়ছেন ফিল্ডাররা। বাউন্ডারি সীমানায় বল থামাতে গিয়ে ইনজুরিতে পড়েন ইমরুল কায়েস।

বিপিএলে মোহাম্মদ শহীদ ও শফিউল ইসলাম বল থামাতে গিয়ে ইনজুরিতে পড়লে নিউজিল্যান্ড সফরের দল থেকেই ছিটকে যান। ডাইভিংয়ে ক্রিকেটারদের অভ্যস্ত করতে এবার ফিল্ডিং পরামর্শক হিসেবে দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার ৪৭ বছর বয়সী জন্টি রোডসকে নিয়োগ দেয়ার চিন্তা-ভাবনা করছে বিসিবি।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মঙ্গলবার (২৪ জানুয়ারি) সংবাদ সম্মেলনে এ তথ্য দেন। তিনি জানান, ‘আমাদের ক্রিকেটাররা কিছু হলেই ইনজুরিতে পড়ছে। ডাইভ দিতে গিয়ে ইনজুরিতে পড়ে খেলতে পারছে না। ফিল্ডিং কনসালটেন্ট হিসেবে আমরা জন্টি রোডসকে নিয়োগ দিতে আগ্রহী। এখনো আলোচনার মধ্যে রয়েছে ব্যাপারটি। রোডস আসলে প্রতিদিন ১০টি করে ডাইভ দেয়া শেখাবেন ফিল্ডারদের। কিভাবে ডাইভ দিতে হয় সেটি আয়ত্ব করবে ক্রিকেটাররা। ’

রোডস এলে স্বল্পকালীন সময়ের জন্য বাংলাদেশ দলের ক্রিকেটাদের নিয়ে কাজ করবেন বলে জানান পাপন। ২০১৫ সালে জন্টি রোডস শ্রীলঙ্কা জাতীয় দলের ক্রিকেটারদের ১০ দিনের ফিল্ডিং ক্যাম্প করান।

জন্টি রোডস মিডলঅর্ডার ব্যাটসম্যান হলেও ফিল্ডার হিসেবেই কিংবদন্তির তকমা পেয়েছেন। সর্বকালের সেরা ফিল্ডার হিসেবে ধরা হয় তাকে। প্রোটিয়াদের হয়ে ৫২টি টেস্ট ও ২৪৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন জন্টি রোডস।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, ২৪ জানুয়ারি ২০১৭
এসকে/এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad