ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সাকিব ছয়ে, ১৩তম মাশরাফি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৭
সাকিব ছয়ে, ১৩তম মাশরাফি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসির সবশেষ প্রকাশিত ওয়ানডে র‌্যাংকিংয়ে বোলারদের তালিকায় আগের ছয় নম্বরেই রয়েছেন টাইগারদের অলরাউন্ডার সাকিব আল হাসান। মাশরাফি বিন মর্তুজার অবস্থান ১৩ নম্বরে।

নিউজিল্যান্ড সফরে ওয়ানডের তিনটি ম্যাচে হারলেও ব্যক্তিগত অর্জন ছিল সাকিব-মাশরাফির। সাকিবের র‌্যাংকিংয়ে অবস্থান কোনো পরিবর্তন না হলেও একধাপ এগিয়েছেন মাশরাফি।

ছয় নম্বরে থাকতে সাকিবের সংগ্রহ ৬৪৩ রেটিং পয়েন্ট। আর মাশরাফির রেটিং পয়েন্ট ৬১৪।

শীর্ষে থাকা বোলারদের তালিকায় নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্টের সংগ্রহ ৭১৮ রেটিং পয়েন্ট। দুইয়ে থাকা অজি পেসার মিচেল স্টার্কের অর্জন ৭১৩ পয়েন্ট। আর তিনে থাকা দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহিরের সংগ্রহ ৭১২ রেটিং পয়েন্ট। এছাড়া, চার থেকে দশে রয়েছেন যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন, অস্ট্রেলিয়ার জস হ্যাজেলউড, বাংলাদেশের সাকিব, কিউইদের ম্যাট হেনরি, প্রোটিয়াদের কেগিসো রাবাদা, ইংলিশদের আদিল রশিদ আর আফগানদের মোহাম্মদ নবী।

বাংলাদেশের বিস্ময় জাগানো পেসার মোস্তাফিজুর রহমান এই তালিকায় রয়েছেন ২৯ নম্বরে। কাটার মাস্টার খ্যাত এই টাইগার পেসারের সংগ্রহ ৫৩৪ রেটিং পয়েন্ট। এছাড়া, ৮০ নম্বরে আছেন তাসকিন আহমেদ, ৯২ নম্বরে রয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ আর ৯৮ নম্বরে রয়েছেন আরেক টাইগার পেসার শফিউল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, ২৭ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।