ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ক্যারিবীয়দের কোচ হলেন স্টুয়ার্ট ল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৭
ক্যারিবীয়দের কোচ হলেন স্টুয়ার্ট ল বাংরাদেশের সাবেক কোচ এবার ক্যারিবীয় কোচ-ছবি:সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পেলেন অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার স্টুয়ার্ট ল। গত বছরের সেপ্টেম্বরে বহিষ্কার হওয়া কোচ ফিল সিমন্সের স্থলাভিষিক্ত হলেন ল। ক্যারিবীয় ক্রিকেট বোর্ডের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫ ফেব্রুয়ারি থেকে দুই বছরের চুক্তিতে কোচ হলেন স্টুয়ার্ট ল।

অজি দলের হয়ে একটি টেস্ট খেললেও ৫৪টি ওয়ানডে ম্যাচে মাঠে নেমেছিলেন ৪৮ বছর বয়সী এ ডানহাতি। তবে ঘরোয়া লিগে শেফিল্ড শিল্ডে তিনি ছিলেন কিংবদন্তি।

২০১১ সালে তিনি শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ ছিলেন। আর ২০১১-১২ মৌসুমে বাংলাদেশের কোচও ছিলেন। এছাড়া বিশ্বব্যাপী কোচিংয়ে দারুণ অভিজ্ঞতা রয়েছে তার।

স্টুয়ার্ট ল সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল খুলনা টাইটান্সের হয়ে কোচিংয়ের দায়িত্ব পালন করেন। আর সেখানেই ক্যারিবীয় বোর্ড প্রেসিডেন্ট ডেভিড ক্যামেরুন তার কোচিংয়ে দেখে মুগ্ধ হন।

এ নিয়ে তৃতীয় অস্ট্রেলিয়ান হিসেবে ক্যারিবীয়দের কোচ হলেন ল। ২০০৭ ঘরের মাঠে বিশ্বকাপের পর বহিষ্কৃত হন বেনেট কিং। আর ২০০৯ সালে আরেক অজি জন ডাইসনও বহিষ্কৃত হন।

বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘণ্টা, ২৮ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।