ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সিরিজ বাঁচালো কোহলি-ধোনিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৭
সিরিজ বাঁচালো কোহলি-ধোনিরা ছবি: সংগৃহীত

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে স্বাগতিক হিসেবে খেলতে নামা টিম ইন্ডিয়া। সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে লো-স্কোরিং ম্যাচে ৫ রানের জয় তুলে নিয়েছে বিরাট কোহলির দল। এই জয়ে সিরিজ বাঁচানোর সঙ্গে ১-১ এ সমতা এনেছে ভারত।

নাগপুরে আগে ব্যাট করে ভারত নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে তোলে ১৪৪ রান। জবাবে, ব্যাটিংয়ে নেমে ৬ উইকেট হারিয়ে ১৩৯ রানে থামে ইংলিশদের ইনিংস।

প্রথম ম্যাচে ভারতকে হারিয়ে ১-০তে এগিয়ে ছিল সফরকারীরা।

আগে ব্যাটিংয়ে নামা ভারতের হয়ে ওপেন করতে নামেন দলপতি কোহলি এবং লোকেশ রাহুল। ১৫ বলে ২১ রান করে দলীয় ৩০ রানের মাথায় কোহলি বিদায় নেন। আরেক ওপেনার লোকেশ রাহুল ৪৭ বল খেলে করেন ইনিংস সর্বোচ্চ ৭১ রান। ব্যাটে ঝড় তোলা এই ওপেনারের ইনিংসে ছিল ৬টি চার এবং দুটি ছক্কা।

সুরেশ রায়না ৭ ও যুবরাজ সিং ৪ রানে বিদায় নেন। মনিষ পান্ডের ব্যাট থেকে আসে ৩০ রান। এছাড়া, ধোনি ৫, হারদিক পান্ডে ২ রান করেন।

ইংলিশদের হয়ে ৪ ওভারে ২২ রান দিয়ে তিনটি উইকেট নেন ক্রিস জর্ডান। একটি করে উইকেট দখল করেন টাইমাল মিলস, মঈন আলি এবং আদিল রশিদ।

১৪৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ইংলিশ ওপেনার জেসন রয় ১০ আর স্যাম বিলিংস ১২ রানে বিদায় নেন। তিন নম্বরে নামা জো রুট ৩৮ বলে ৩৮ রান করে সাজঘরে ফেরেন। ১৭ রান আসে ইয়ন মরগানের ব্যাট থেকে। ২৭ বলে ৩৮ রান করে আউট হন বেন স্টোকস। ১৫ রান করেন জস বাটলার। ১৩৯ রানে থামে ইংলিশদের ইনিংস।

ভারতের হয়ে ৪ ওভারে ২৮ রান দিয়ে তিনটি উইকেট নেন আশিস নেহারা। দুটি উইকেট দখল করেন জাসপ্রিত বুমরাহ।

বাংলাদেশ সময়: ২৩২৯ ঘণ্টা, ২৯ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।