ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

মহা-তারকাদের নিয়ে ইংলিশ স্পিনারের সেরা একাদশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৭
মহা-তারকাদের নিয়ে ইংলিশ স্পিনারের সেরা একাদশ শচীন টেন্ডুলকার/ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের সাবেক স্পিনার গ্রায়েম সোয়ান সর্বকালের সেরা একাদশ সাজিয়েছেন। যেখানে জায়গা করে নিয়েছেন ভারতের ব্যাটিং লিজেন্ড শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা, স্যার ডোনাল্ড ব্রাডম্যানদের মতো মহা-তারকারা।

ক’দিন আগে সোয়ানের সেরা ওয়ানডে একাদশে বর্তমান ক্রিকেটারদের মধ্যে জায়গা করে নিয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।
 
লিজেন্ড ক্রিকেটারদের পারফরমেন্স বিবেচনা করে সোয়ান তার সেরা ওয়ানডে একাদশ সাজিয়েছেন।

তবে, নিজের নামটিও এই একাদশে রেখেছেন ইংলিশ স্পিনার।

ইংল্যান্ডের হয়ে ৬০ টেস্ট, ৭০ ওয়ানডে আর ৩৯ টি-টোয়েন্টি খেলা সোয়ান ভারতের কিংবদন্তি টেন্ডুলকার প্রসঙ্গে জানান, ‘তার ব্যাটিং স্কিল ছিল দুর্দান্ত। আমার সময়ে সে ছিল অসাধারণ এক ব্যাটসম্যান। তাকে আমি পাঁচ নম্বরে ব্যাট হাতে দেখতে চাই। আন্তর্জাতিক ক্রিকেটে ২০০ টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে টেন্ডুলকারের, সঙ্গে রয়েছে ১০০টি সেঞ্চুরির দুর্দান্ত রেকর্ড। ’

সোয়ানের সর্বকালের সেরা একাদশ: স্যার জ্যাক হবস, গর্ডন গ্রিনিজ, স্যার ডোনাল্ড ব্রাডম্যান, ব্রায়ান লারা, শচীন টেন্ডুলকার, স্যার গ্যারিফিল্ড সোবার্স, অ্যাডাম গিলক্রিস্ট, শেন ওয়ার্ন, গ্রায়েম সোয়ান, গ্লেন ম্যাকগ্রা এবং ওয়াসিম আকরাম। দ্বাদশ ক্রিকেটার: জেমস অ্যান্ডারসন।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, ৩১ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।