ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ড্র ম্যাচে আলো কাড়লেন ফজলে-নাঈম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৭
ড্র ম্যাচে আলো কাড়লেন ফজলে-নাঈম বাংলাদেশ ক্রিকেট লিগে ১৮৫ রানের ঝলমলে ইনিংস খেলেছেন নাঈম ইসলাম (ফাইল ফটো)

বাংলাদেশ ক্রিকেট লিগের পঞ্চম আসরে নর্থ ও সাউথ জোনের মধ্যকার প্রথম রাউন্ডের ম্যাচে জয় পায়নি কেউই। ড্র ম্যাচে ম্যাচসেরা নাঈম ইসলাম ১৮৫ ও ফজলে মাহমুদ ১৪৭ রানের ইনিংস খেলে পুরো আলোটা নিজেদের করে নেন।

স্কোর: নর্থ জোন - ৪৯২/৯ ডিক্লে. ও ৬৯/২ (২৫ ওভার)
সাউথ জোন - ৪৪৮

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চার উইকেটে ২৯৪ রান নিয়ে চতুর্থ ও শেষ দিনের ব্যাটিংয়ে নামে দু’বারের চ্যাম্পিয়ন সাউথ জোন। ফজলে মাহমুদের দুর্দান্ত ব্যাটিংয়ে নর্থ জোনের ৪৯২ রানের জবাবে ৪৪৮ রানে থামে তাদের প্রথম ইনিংস।

অর্ধশতক হাঁকান মোসাদ্দেক হোসেন (৫৪) ও জিয়াউর রহমান (৫৭)। একাই পাঁচ উইকেট শিকার করেন স্পিনার তাইজুল ইসলাম।

নিশ্চিত ড্র ম্যাচে ৪৪ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে নর্থ জোন। দুই উইকেটে ৬৯ রান তোলার পর ম্যাচের সমাপ্তি ঘটে। প্রথম ইনিংসে মাত্র ১৫ রানের জন্য ডাবল সেঞ্চুরি মিস করা নাঈম ৮ ও ফরহাদ হোসেন ৩ রানে অপরাজিত থাকেন।

দুই ওপেনার অধিনায়ক জহুরুল ইসলাম ও জুনাইদ সিদ্দিক দু’জনই ২৯ রান করে আউট হন। উইকেট দু’টি নেন নাজমুল ইসলাম ও সোহাগ গাজী।

এর আগে লিটন দাসের ডাবল সেঞ্চুরির সুবাদে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সেন্ট্রাল জোনের বিপক্ষে এক দিন বাকি থাকতেই ৯ উইকেটের দাপুটে জয় পায় ইস্ট জোন।

আগামী ৪ ফেব্রুয়ারি ঘরোয়া প্রথম শ্রেণির টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডের খেলা মাঠে গড়াবে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সেন্ট্রাল-নর্থ আর সিলেটে ইস্ট জোনের মুখোমুখি হবে সাউথ জোন। খেলা শুরু সকাল সাড়ে ৯টায়।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, ৩১ জানুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।