ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

প্রথমবারের মতো টেস্ট খেলতে ভারতে টাইগাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৭
প্রথমবারের মতো টেস্ট খেলতে ভারতে টাইগাররা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

প্রায় ১৭ বছরের অপেক্ষার অবসান হলো। ভারতের মাটিতে বহু কাঙ্ক্ষিত টেস্ট ম্যাচ খেলতে দেশ ছেড়েছে টাইগাররা। টেস্ট ক্রিকেটে বাংলাদেশের অভিষেকের পর টাইগারদের এটাই প্রথম ভারত সফর। দীর্ঘ এই সময়ে ভারতের মাঠে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলার সুযোগ হয়নি টাইগারদের।

২০০০ সালে টেস্ট মর্যাদা পেলেও একমাত্র ভারতের মাটিতেই এখন পর্যন্ত কোনো টেস্ট খেলেনি বাংলাদেশ। প্রথমবারের মতো ভারতের মাঠে টেস্ট খেলবে মুশফিক বাহিনী।

একমাত্র টেস্টটি শুরু হবে আগামী ০৯ ফেব্রুয়ারি হায়দ্রাবাদে।  

টাইগাররা কলকাতা হয়ে টেস্টের ভেন্যু হায়দ্রাবাদে পৌঁছাবে।

বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) বেলা ১১টা ৪০ মিনিটে ইউএস-বাংলার একটি ফ্লাইটে কলকাতার উদ্দেশে ঢাকা ছাড়ার কথা থাকলেও প্রায় পৌনে এক ঘণ্টা পর মুশফিক-তামিমদের যেতে হয়। কলকাতা থেকে বিকেল সাড়ে ৩টায় ইন্ডিগো এয়ারলাইনসের ফ্লাইটে হায়দ্রাবাদের উদ্দেশে রওনা হবে টাইগাররা। তবে, সেখানে টাইগারদের টিম হোটেল কোনটি হবে সেটি নিশ্চিত করে জানাতে পারেনি বিসিবির লজিস্টিক বিভাগ।

শুক্রবার ও শনিবার অনুশীলন করবে বাংলাদেশ। এরপর আগামী রোববার ভারত ‘এ’ দলের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। হায়দ্রাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আগামী ০৯ ফেব্রুয়ারি বিরাট কোহলিদের বিপক্ষে মুশফিকের টেস্ট শুরু হবে।

ভারত সফরে বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শুভাশিষ রায়, তাইজুল ইসলাম, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, ইমরুল কায়েস ও মুমিনুল হক।

১৫ সদস্যের দলের সঙ্গে টিম ম্যানেজার সাব্বির খান, কোচ ও টিম ম্যানেজমেন্টের অন্যান্য সদস্যরাও রয়েছেন। সব মিলিয়ে ২৩ জনের একটি দল ভারতে গিয়েছে। ১৪ ফেব্রুয়ারি দেশে ফেরত আসার কথা রয়েছে বাংলাদেশ দলের।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ০২ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।