ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শীর্ষে কোহলি, গেইল-ওয়ার্নারদের ওপরে সাব্বির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৭
শীর্ষে কোহলি, গেইল-ওয়ার্নারদের ওপরে সাব্বির সাব্বির রহমান/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি প্রকাশিত সর্বশেষ টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে শীর্ষে রয়েছেন ভারতের ড্যাশিং তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি। ভারত-ইংল্যান্ড আর দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা টি-টোয়েন্টি সিরিজের পর এই র‌্যাংকিং প্রকাশ করা হয়।

দলীয় র‌্যাংকিংয়ে টি-টোয়েন্টি ফরমেটে এক নম্বরে রয়েছে নিউজিল্যান্ড। দুইয়ে থাকা ভারতের রেটিং পয়েন্ট এক বেড়েছে।

কিউইদের রেটিং পয়েন্ট সর্বোচ্চ ১২৯ আর ভারতের গিয়ে দাঁড়িয়েছে ১২৪।

দলীয় র‌্যাংকিংয়ে তিনে রয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ (১১৬)। আর চারে রয়েছে চার পয়েন্ট বিয়োগ হওয়া দক্ষিণ আফ্রিকা (১১৫)। এছাড়া, পাঁচ থেকে দশে রয়েছে যথাক্রমে অস্ট্রেলিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও বাংলাদেশ।

এদিকে, ব্যাটসম্যানদের তালিকায় এক নম্বরে থাকা কোহলির অর্জিত রেটিং পয়েন্ট ৭৯৯, দুইয়ে অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ। তার রেটিং পয়েন্ট ৭৭১। তিনে থাকা অজি তারকা গ্লেন ম্যাক্সওয়েলের সংগ্রহ ৭৬৩ আর চারে থাকা নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনের সংগ্রহ ৭৫৮ রেটিং পয়েন্ট। ইংলিশ তারকা জো রুটের সংগ্রহ ৭৪৩ রেটিং পয়েন্ট, অবস্থান পাঁচ। এছাড়া, ছয় থেকে দশে রয়েছে যথাক্রমে নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল, আফগানিস্তানের মোহাম্মদ শাহজাদ, দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিস, ইংল্যান্ডের অ্যালেক্স হেলস আর জিম্বাবুয়ের হ্যামিলটন মাসাকাদজা।

ইংল্যান্ডের ইয়ন মরগান ১১তম অবস্থানে রয়েছেন। তারপরেই জায়গা হয়েছে টাইগারদের সাব্বির রহমানের। ৬৪৩ রেটিং পয়েন্ট নিয়ে সাব্বির রয়েছেন ১২ নম্বরে। ১৩ নম্বরে অজি তারকা ডেভিড ওয়ার্নার। ১৪ নম্বরে ক্রিস গেইল আর ১৫ নম্বরে রয়েছেন ভারতের উঠতি তারকা লোকেশ রাহুল।

ব্যাটসম্যানদের তালিকায় ২৭ নম্বরে রয়েছেন সাকিব আল হাসান। ৩৬ নম্বরে টাইগার ওপেনার তামিম ইকবাল। ৫২ নম্বরে রয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ০২ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।