ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

মালেকের ঝোড়ো শতকে বাংলাদেশের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৭
মালেকের ঝোড়ো শতকে বাংলাদেশের জয় ছবি: সংগৃহীত

দ্বিতীয় ব্লাইন্ড টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ। কিউইদের ৯০ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের ক্রিকেটাররা। দলের হয়ে ৭১ বলে ১৮০ রান করে অপরাজিত থাকেন ওপেনার আবদুল মালেক।

এ জয়ের ফলে পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে উঠেছে বাংলাদেশ। ৫ ম্যাচের ৪টিতে জিতে ১২ পয়েন্ট অর্জন করেছে তানজিলুর রহমানের দল।

ভারতের বানদ্রার এমআইজি ক্রিকেট ক্লাব মাঠে আগে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে দুই উইকেট হারিয়ে তোলে ৩৩০ রান। জবাবে, ৯ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের ইনিংস থামে ২৪০ রানের মাথায়।

ব্যাট করতে নেমে ওপেনিংয়ে নামেন আবদুল মালেক এবং মহসিন হোসেন জয়। দলীয় ২৩ রানের মাথায় জয় ১৩ রান করে বিদায় নেন। তিন নম্বরে নামা দলপতি তানজিল ১৬ রান করে সাজঘরে ফেরেন। দলীয় ৫৬ রানের মাথায় বাংলাদেশের দুই উইকেটের পতন ঘটে। এরপর জুটি গড়েন মালেক-আবদুল্লাহ জবির।

অবিচ্ছিন্ন থেকে তারা দলীয় সংগ্রহ নিয়ে যান ৩৩০ রান। মালেক ব্যাটে ঝড় তুলে মাত্র ৭১ বল মোকাবেলা করে অপরাজিত ১৮০ রান করেন। তার ইনিংসে কোনো ছক্কা না থাকলেও ছিল ৩৩টি চারের মার। জবির ৯০ রানে অপরাজিত থাকেন। ৪৪ বল মোকাবেলা করে ৯টি চারের সাহায্যে জবির তার ইনিংসটি সাজান।

৩৩১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ডের ওপেনার উইলসন করেন ৪৭ রান। এছাড়া, পারভীন শংকর ৩১, দলপতি জেএইচ দুন ৩১, মার্শ অপরাজিত ৩৩ রান করেন।

বাংলাদেশের হয়ে একটি করে উইকেট দখল করেন আরিফ উল্লাহ, ফয়সাল আর মাহনুদ রশিদ।

শনিবার (৪ ফেব্রুয়ারি) অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। ৫ ফেব্রুয়ারি ইংল্যান্ড, ৭ ফেব্রুয়ারি পাকিস্তান, ৮ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট দল। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দল সেমিফাইনাল খেলবে। ১০ ও ১১ ফেব্রুয়ারি সেমিফাইনাল এবং ১২ ফেব্রুয়ারি ফাইনাল অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, ০৩ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।