ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ক্রিকেটের ‘বাইবেলে’ বিরাট কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৭
ক্রিকেটের ‘বাইবেলে’ বিরাট কোহলি ক্রিকেটের ‘বাইবেলে’ বিরাট কোহলি-ছবি:সংগৃহীত

ক্রিকেটের ‘বাইবেল’ খ্যাত উইসডেন ক্রিকেটার্স অ্যালামনাক ২০১৭ প্রচ্ছদে তারকা হিসেবে উম্মোচন করা হয়েছে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে। সদ্য ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে এই সম্মাননা পান তিনি।

পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে ইংলিশদের ৪-০ ব্যবধানে ক্লিন সুইপে দুটি সেঞ্চুরি করেছিলেন কোহলি। যেখানে মুম্বাইতে চতুর্থ টেস্টে ছিল তার ক্যারিয়ার সেরা ২৩৫ রান।

 

উইসডেনের গত চারটি সংস্করণের মধ্যে কোহলি তৃতীয় ক্রিকেটার যিনি এশিয়ান।  এর আগে তারই এক সময়ের সতীর্থ শচীন টেন্ডুলকার ২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর এই সম্মাননা পেয়েছিলেন। এছাড়া ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলী ২০১৫ সালে প্রচ্ছদে এসেছিলেন।

এদিকে কোহলি অবশ্য এখন পর্যন্ত উইসডেনের পাঁচ জন সেরা ক্রিকেটারের তালিকায় নিজের নাম লেখাতে পারেননি। এ তালিকায় তারাই থাকেন যারা ইংল্যান্ডে ভালো ক্রিকেট খেলেন। ২০১৪ সালে ইংল্যান্ডে এখন পর্যন্ত তার একমাত্র সফরে পাঁচ ম্যাচ টেস্টে ১৩.৪০ গড়ে ১৩৪ রান করেছিলেন। যেখানে ইংলিশরা ৩-১ ব্যবধানে সিরিজ জিতেছিল।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, ০৪ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।