ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

হঠাৎ টাইগারদের সঙ্গী আবু জায়েদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৭
হঠাৎ টাইগারদের সঙ্গী আবু জায়েদ ছবি: সংগৃহীত

ভারতের মাটিতে বহু কাঙ্ক্ষিত টেস্ট ম্যাচ খেলতে হায়দ্রাবাদে অবস্থান করছে টাইগাররা। আর অতিরিক্ত খেলোয়াড় হিসেবে বাংলাদেশ দলের সফরসঙ্গী হয়েছেন আবু জায়েদ। সিলেটের এ পেসার দলের ১৬তম সদস্য হিসেবে যোগ দিয়েছেন।

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের অভিষেকের পর টাইগারদের এটাই প্রথম ভারত সফর। দীর্ঘ এই সময়ে ভারতের মাঠে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলার সুযোগ হয়নি টাইগারদের।

গত বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) টাইগাররা কলকাতা হয়ে টেস্টের ভেন্যু হায়দ্রাবাদে পৌঁছায়। শুক্রবার অনুশীলন করেছে বাংলাদেশ। আজ (শনিবার, ০৪ ফেব্রুয়ারি) অনুশীলন রয়েছে টাইগারদের। এরপর রোববার ভারত ‘এ’ দলের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। আর এই প্রস্তুতি ম্যাচের জন্যই দলে নেওয়া হয়েছে আবু জায়েদকে।

সাম্প্রতিক সময়ে ঘরোয়া ক্রিকেটে ভালো বোলিং করেছেন আবু জায়েদ। ৫ ও ৬ ফেব্রুয়ারি হায়দ্রাবাদে ভারত ‘এ’ দলের দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলেই জায়েদের দেশে ফিরে আসার কথা।

সিলেট বিভাগ আর ইসলামী ব্যাংক ইস্ট জোনের এই ক্রিকেটার প্রথমশ্রেণির শেষ চার ম্যাচে তুলে নিয়েছেন ৩১ উইকেট। ৫০টি প্রথমশ্রেণির ম্যাচ খেলে তার দখলে রয়েছে ১৫৬ উইকেট। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে খেলেছেন ২৬ ম্যাচ, যেখানে তার থলিতে রয়েছে ২৭ উইকেট।

হায়দ্রাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আগামী ০৯ ফেব্রুয়ারি বিরাট কোহলিদের বিপক্ষে মুশফিকদের টেস্ট শুরু হবে। ২০০০ সালে টেস্ট মর্যাদা পেলেও একমাত্র ভারতের মাটিতেই এখন পর্যন্ত কোনো টেস্ট খেলেনি বাংলাদেশ। প্রথমবারের মতো ভারতের মাঠে টেস্ট খেলবে মুশফিক বাহিনী।  

ভারত সফরে বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শুভাশিষ রায়, তাইজুল ইসলাম, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, ইমরুল কায়েস ও মুমিনুল হক।

১৫ সদস্যের দলের সঙ্গে টিম ম্যানেজার সাব্বির খান, কোচ ও টিম ম্যানেজমেন্টের অন্যান্য সদস্যরাও রয়েছেন। সব মিলিয়ে ২৩ জনের একটি দল ভারতে গিয়েছে। ১৪ ফেব্রুয়ারি দেশে ফেরত আসার কথা রয়েছে বাংলাদেশ দলের।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ০৪ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।